চিতার হাত থেকে শিশুকে বাঁচালেন মা (ভিডিও)

প্রকাশ : ১৩ মে ২০১৮, ১৩:৫৭ | আপডেট : ১৩ মে ২০১৮, ১৫:৩৫

অনলাইন ডেস্ক

শুক্রবার অনলাইনে একটি ভিডিও পোস্ট করেছেন রবিন দি গ্রাফ নামের ২৪ বছর বয়সী এক তরুণ। সেখানে দেখা গেছে, মেটোপথের দুই ধারে ঘাসের জঙ্গল। আর সেই জঙ্গল থেকে বেরিয়ে ছোট্ট এক শিশুকে কোলে তুলে নিয়ে ছুটছেন এক নারী। পেছনে তাড়া করছে দুটো চিতা। কোনোরকমে রাস্তায় দাঁড় করানো গাড়িতে উঠে প্রাণে বাঁচেন মা ও শিশু। 

একটি ডাচ পাবলিক টেলিভিশনে রবিন জানান, গত সোমবার তার চোখের সামনেই ভয়ঙ্কর ওই ঘটনাটি ঘটেছে নেদারল্যান্ডের হগের বীকসে বার্গেন সাফারি পার্কে। জানা গেছে, বন্যপ্রাণী এবং পর্যটক- উভয়ের বিপদের কথা মাথায় রেখে সাফারি পার্কের ভেতরে গাড়ি থেকে নামা নিষিদ্ধ। তা সত্ত্বেও কেন এক শিশুকে নিয়ে ওই নারী গাড়ি থেকে নেমেছিলেন তা এখনো জানা যায়নি। এখনো মেলেনি ওই নারীর পরিচয়। রবিন জানান, সম্ভবত ছবি তোলার জন্যই তারা গাড়ি থেকে নেমেছিলেন। 

রবিন আরো জানান, ওই নারীর সামনে আরো দুই-তিন জন ব্যক্তিও ছিলেন। তারাও প্রাণপণ গাড়ির দিকে ছুটছিলেন। আর তাদের পেছনে ছুটে আসছিল দুটো চিতা। সামনের ওই দুই-তিন জন ব্যক্তি দৌড়ে এসে গাড়িতে উঠে পড়েন। কিন্তু তখনো শিশু কোলে ওই নারী উঠতে পারেননি। কারণ, দুটো চিতার লক্ষ্যই ছিল কোলের শিশুটি। চিতাগুলো বারবারই লাফিয়ে কোল থেকে শিশুকে কেড়ে নেওয়ার চেষ্টা করছিল। আর শিশুটির মা তাদের তাড়াচ্ছিলেন। এইভাবে ওই নারী কোনোক্রমে শিশুটিকে নিয়ে গাড়িতে উঠতে সফল হন।

পিডিএসও/হেলাল