প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ৩০ এপ্রিল, ২০১৮

নিয়োগ পরীক্ষায় গাধার নামে প্রবেশপত্র!

ভারতের জম্মু-কাশ্মীর রাজ্যে সার্ভিসেস সিলেকশন বোর্ডের (এসএসবি) পরীক্ষায় গাধার ছবি দেওয়া একটি প্রবেশপত্র বের হয়েছিল। জম্মু-কাশ্মীর রাজ্যে নায়েব তহশিলদার নিয়োগের জন্য গতকাল রোববার এসএসবি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেই পরীক্ষায় একটি প্রবেশপত্রে গাধার নামসহ ছবি প্রকাশ করা হয়। ভারতের পত্রিকা দ্য হিন্দু এ খবর জানায়।

ওই প্রবেশপত্রটিতে গাধাটির নাম দেওয়া ছিল কাচুর খার। তার জন্ম সাল লেখা রয়েছে ১৯৯০ সালের ১ জানুয়ারি। পরীক্ষা তারিখ ২৯ এপ্রিল। পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হওয়ার সময় দুপুর ১২টা। পরীক্ষা চলবে দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত। সেখানে অভিভাবকের নামও দেওয়া ছিল। জম্মু-কাশ্মীরের শ্রীনগরের একটি সরকারি স্কুলে গাধাটির পরীক্ষা কেন্দ্র পড়েছে।

এসএসবির ওয়েবসাইটে ওই গাধাটির ছবি ও প্রবেশপত্র দেওয়া হয়। এর কিছুক্ষণের মধ্যেই সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়ে সেই ছবি। এর পরই অবশ্য ওই প্রবেশপত্র ওয়েবসাইট থেকে মুছে ফেলা হয়।

এ ব্যাপারে জম্মু-কাশ্মীরের শিক্ষামন্ত্রী সৈয়দ মহম্মদ আলতাফ বুখারি বলেছেন, এ ঘটনার ফলে এসএসবির ভাবমূর্তি নষ্ট হয়েছে বলে আমি মনে করি না। প্রযুক্তির যুগে কম্পিউটারের মাধ্যমে প্রবেশপত্র তৈরি হয়। ফলে ভুলভ্রান্তি থাকতেই পারে। এতে মন খারাপ করার কোনো কারণ নয়।

তবে নাম, জন্ম সালসহ গাধার ছবি দিয়ে প্রবেশপত্র বের হয়ে যাওয়ায় রাজ্য সরকারের গাফিলতি নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। এর আগে ২০১৫ সালে ভারতের জম্মু-কাশ্মীরে প্রফেশনাল এন্ট্রাস পরীক্ষায় একটি গরুর নামে প্রবেশপত্র দেওয়া হয়েছিল।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাধা,প্রবেশপত্র,নিয়োগ পরীক্ষা,গাধার নামে প্রবেশপত্র
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist