reporterঅনলাইন ডেস্ক
  ০৭ এপ্রিল, ২০১৮

বউয়ের ফোনে উঁকি নয়!

বউয়ের ফোনে উঁকি দিলে হতে পারে জেল। এমনই নির্দেশিকা জারি হয়েছে। তবে নিয়ম শুধু বরদের জন্য হয় বউদের জন্যও সমানভাবে প্রযোজ্য। সৌদি আরবের মতো রক্ষণশীল দেশে এখন এই নতুন আইন নিয়ে তোলপাড় চলছে। ব্যক্তিগত গোপনীয়তা রক্ষার জন্যই এই আইন করা হয়েছে সৌদি আরবে।

সৌদি আরবের সংস্কৃতি মন্ত্রণালয়ের পক্ষে জানানো হয়েছে মহিলা-পুরুষ নির্বিশেষে এই কাজ করতে পারেন। যদিও এই আইনে অনেকেই মনে করছেন মহিলারাই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবেন। কারণ, অনেক ক্ষেত্রেই মুসলিম দেশগুলোতে বিবাহ বিচ্ছেদের মামলায় বরের মোবাইল ফোনের একাধিক তথ্যই প্রমাণ হিসেবে জমা দিয়ে থাকেন তারা।

স্বামীর মোবাইল ফোনেই বিবাহ বহির্ভূত সম্পর্কের একাধিক প্রমাণ থাকে। এই আইন জারি হওয়ার ফলে আর সেসব প্রমাণ হিসেবে জমা দিতে পারবেন না তারা।

বউ এবং বর একে অন্যের ফোনে উঁকি দিলে জেল তো বটেই তার সঙ্গে জরিমানা হতে পারে মোটা অঙ্কের টাকা টাকা। এই আইন জারির সপক্ষে যুক্তি দিয়ে সৌদির সংস্কৃতি মন্ত্রণালয় জানিয়েছে, দেশে বেড়ে চলা সাইবার ক্রাইম রুখতেই এটা করা হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বউয়ের ফোন,সৌদি আরব,সৌদি সংস্কৃতি মন্ত্রণালয়,আইন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist