reporterঅনলাইন ডেস্ক
  ২০ মার্চ, ২০১৮

উবারের চালকবিহীন গাড়ির চাপায় পথচারী নিহত

উবারের চালকবিহীন গাড়ি এক পথচারীকে চাপা দিয়ে মেরে ফেলেছে। সোমবার সকালে যুক্তরাষ্ট্রের অ্যারিজোনাতে এক নারী পথচারীকে চাপা দেয় ওই চালকবিহীন গাড়ি। এই ঘটনার পর উবার যুক্তরাষ্ট্রে তাদের স্বয়ংচালিত গাড়ির পরীক্ষা-নীরিক্ষা স্থগিত করেছে।

বিশ্বের প্রথম স্বয়ংচালিত বা চালকবিহীন গাড়ি নিয়ে টেস্ট ড্রাইভিং শুরু করে গুগল। এরপর একে একে বেশ কিছু তথ্যপ্রযুক্তি ও অটোমোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠান চালকবিহীন গাড়ি নিয়ে গবেষণা শুরু করে। কিন্তু এই প্রথম চালকবিহীন গাড়ির চাপায় প্রাণহানীর ঘটনা ঘটলো।

অ্যারিজোনা অঙ্গরাজ্যের পুলিশ জানিয়েছে, সোমবার সকালে উবারের একটি চালকবিহীন গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে উঠে এক নারী পথচারীকে পিষে ফেলে। দ্রুতই তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। কিন্তু ততক্ষণে তার আর প্রাণ ছিল না।

দুর্ঘটনার সময় উবারের ওই গাড়িটি অটোনোমাস মোডে ছিল। তখন গাড়ির ভেতরে কোনো মানুষ ছিল না। ঘটনার পরপরই উবার এক বিবৃতিতে দুঃখ প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির এক মূখপাত্র বলেন, দুর্ঘটনায় নিহতের স্বজনদের প্রতি আমাদের সমবেদনা। দুর্ঘটনার তদন্তে আমরা স্থানীয় কর্তৃপক্ষকে সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সড়ক দুর্ঘটনা,উবার,যুক্তরাষ্ট্র
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist