reporterঅনলাইন ডেস্ক
  ১৬ ফেব্রুয়ারি, ২০১৮

অমানবিক!

অমানবিকই বলতে হবে। সন্তানের চিকিৎসার খরচ মেটাতে না পারায় সদ্যোজাত শিশুকে মায়ের কাছ পাঁচ মাস আলাদা করে রাখল হাসপাতাল। ঘটনাটি যদিও এ দেশের নয়। আফ্রিকার গ্যাবন শহরের।

পাঁচ মাস আগে শহরের এক বেসরকারি হাসপাতালে শিশুর জন্ম দিয়েছিলেন সোনিয়া ওকমে। আদর করে ছেলের নাম রেখেছিলেন অ্যাঞ্জেল। সময়ের আগেই জন্ম নেওয়ায় প্রায় ৩৫ দিন হাসপাতালের নিওনেটাল কেয়ার ইউনিটের ইনকিউবেটরে রাখতে হয়েছিল শিশুটিকে। আর তাতেই লম্বা-চওড়া বিল সোনিয়ার হাতে ধরায় হাসপাতাল কর্তৃপক্ষ।

প্রায় ২,৪১,১০০ টাকা জোটাতে পারেননি সোনিয়া। হাসপাতাল তাই সিদ্ধান্ত নেয় যত দিন না সেই টাকা সোনিয়া দিচ্ছেন তত দিন তার সন্তানকে দেওয়া হবে না। হাসপাতালেই থাকবে শিশুটি। প্রায় পাঁচ মাস কেটে যাওয়ার পর খবরটি প্রকাশ্যে আসে।

সংবাদমাধ্যমের দৌলতে ছড়িয়ে পড়ে। শিশুটিকে মায়ের কাছে ফিরিয়ে দেওয়ার জন্য শুরু হয় অর্থ সংগ্রহ। রাষ্ট্রপতি আলি বঙ্গো পর্যন্ত অর্থ সাহায্য করেন। সেই সংগৃহীত অর্থ দিয়েই অবশেষে অ্যাঞ্জেলকে ফিরে পান সোনিয়া।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সন্তান,অমানবিকতা,চিকিৎসা খরচ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist