reporterঅনলাইন ডেস্ক
  ১০ ফেব্রুয়ারি, ২০১৮

সেক্সচ্যাট ফাঁদে ভারতীয় বিমান ক্যাপ্টেন!

দিল্লি পুলিশের হাতে গ্রেফতার হলেন ভারতীয় বিমানবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন অরুণ মারওয়াহা। ভারতীয় বিমানবাহিনীর গোপন তথ্য পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআইয়ের হাতে তুলে দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাকে।

দিল্লি পুলিশের ডিসিপি প্রমোদ খুশওয়াহা জানিয়েছেন, ৫১ বছর বয়সী অরুণ মারওয়াহা নিজের স্মার্টফোনকে ব্যবহার করে গোপন নথির ছবি তুলেছেন। ভারতীয় বিমানবাহিনীর সদর দফতরে গিয়ে ছবি তুলে তা হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাকিস্তানের গুপ্তচর সংস্থায় পাঠিয়েছেন। এ ঘটনা জানতে পারার পরই গত মাসের ৩১ জানুয়ারি ভারতীয় ভারতীয় বিমানবাহিনীর এই অফিসারকে গ্রেফতার করা হয়।

সূত্রের খবর, অরুণ মারওয়াহাকে গত বছরের ডিসেম্বরের মাঝামাঝি সময় থেকে হানিট্র্যাপ করা হয়েছিল। এক সপ্তাহ সেক্সচ্যাট করার পরে তিনি পুরোপুরি ফেঁসে যান। তারপরই ভারতীয় বিমানবাহিনীর গোপন নথি থেকে তথ্য ফাঁস করতে শুরু করেন।

তবে এই ভারতীয় বিমানবাহিনীর অফিসার টাকার বিনিময়ে গোপন তথ্য ফাঁস করেছেন কি না সে বিষয়ে এখনো কোনো প্রমাণ পাওয়া যায়নি। সেক্সচ্যাটের মাধ্যমেই তার মন গলিয়ে নিয়েছে আইএসআই এজেন্ট। প্রাথমিক তদন্তের পর এমন তথ্যই উঠে আসছে।

বিমানবাহিনীর অফিসারকে গ্রেফতারের পরই এবার পুলিশ ও গোয়েন্দারা আইএসআই হ্যান্ডলারদের সম্পর্কে খোঁজখবর নেওয়ার চেষ্টা করছেন। আর কাউকে টার্গেট করা হয়েছে কি না সেটাও জানার চেষ্টা চলছে। এবং সবচেয়ে তাৎপর্যপূর্ণ হলো, ভারতীয় বিমানবাহিনী সম্পর্কিত কোনো কোনো তথ্য বাইরে গেছে তা-ও জানার চেষ্টা করা হচ্ছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সেক্সচ্যাট ফাঁদ,স্মার্টফোন,ভারতীয় বিমানবাহিনী,আইএসআই
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist