ঈদ : ১৯ আগস্ট থেকে ট্রেনের অগ্রিম টিকিট

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৭, ২১:৩০ | আপডেট : ১৭ আগস্ট ২০১৭, ০৯:২৪

অনলাইন ডেস্ক

রেলমন্ত্রী এম মজিবুল হক জানিয়েছেন, মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদ উল আযহা উদযাপনে ঘরমুখো মানুষের নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিত করতে সরকার বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে। এই উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে প্রয়োজনীয় অতিরিক্ত বগি সংযোজন এবং ১৯ আগস্ট শনিবার থেকে অগ্রিম টিকিট বিক্রয়ের প্রস্তুতি নিচ্ছে। আজ বুধবার গণমাধ্যমকে তিনি জানান, ঈদের সময়ে ঘরমুখো যাত্রীদের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে সবধরনের ব্যবস্থা গ্রহন করা হচ্ছে। ঈদ যাত্রীরা ১৯ আগস্ট থেকে ঢাকা ছেড়ে যাবার অগ্রিম টিকিট ক্রয় করতে পারবেন এবং ২৫ আগস্ট থেকে ফিরতি টিকিট ক্রয় করতে পারবেন।
মন্ত্রী বলেন, আইন শৃঙ্খলা বজায় রাখতে এবং কালোবাজারে টিকিট বিক্রয় বন্ধে পদক্ষেপ নেয়া হবে। ঢাকা ও অন্যান্য নগরীর মধ্যে চলাচলকারি ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন করা হবে এবং বিশেষ ট্রেনের ব্যবস্থা থাকবে। এ সময়ে আন্তঃনগর ট্রেনের সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীদের সাপ্তাহিক ছুটি বাতিল করা হবে।
বাংলাদেশ রেলওয়ের একজন মুখপাত্র জানান, ঈদের আগের তিনদিন বিশেষ ট্রেন চলবে এবং ঈদের পর পাঁচ থেকে সাতদিন পযর্ন্ত এই বিশেষ ট্রেন চলাচল অব্যাহত থাকবে। তিনি আরো জানান, আগামীকাল সংবাদ সম্মেলনে ঈদের সময় নির্বিগ্নে ট্রেন চলাচল নিশ্চিত করতে গৃহীত পদক্ষেপ এবং অগ্রিম টিকিট দেয়া সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

পিডিএসও/মুস্তাফিজ