reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জুলাই, ২০১৭

বিক্রি হলো ৩৬ হাজার টাকায়

ঢাকার ফুটপাতে ৪৫ কেজি ওজনের বাঘা আইড়!

রাজধানী ঢাকার ধানমন্ডির ফুটপাতে আজ বৃহস্পতিবার দেখা মিলল ৪৫ কেজি ওজনের এক বিশাল বাঘা আইড় মাছের। ওই মাছ দেখার জন্য আজ বেলা ১১টার দিকে লোকজন ভিড় জমায়। ফুটপাতে বাঁশের তৈরি খাঁচির ওপর বিশাল এক বাঘা আইড় দেখে সবাই অবাক। মাছটির ভারসাম্য রাখতে মাথা ও লেজ এক দড়িতে বাঁধা। মাছের মালিক ব্যবসায়ী মো. সাইদুল। বাড়ি গাইবান্ধার বালাশীঘাট। তার কাছে দর্শনার্থীরা জানতে চান, কোত্থেকে এল এত বড় মাছ? মূলত বড় মাছ পেলে তা জেলের কাছ থেকে কিনে লাভের জন্য ঢাকায় নিয়ে আসেন তিনি। অবশেষে এই মাছটি বিক্রি হলো ৩৬ হাজার টাকায়।

সাইদুল জানান, গতকাল সন্ধ্যার দিকে গাইবান্ধার যমুনা নদীতে এক জেলের জালে মাছটি ধরা পড়ে। প্রায় ৪৫ কেজি ওজনের মাছটি ৩০ হাজার টাকায় জেলের কাছ থেকে কিনে নেন তিনি। তারপর মাছ নিয়ে সোজা ঢাকায় চলে আসেন। ধানমন্ডির ২৭ নম্বরে মাছটি নামানোর পর লোকজনের ভিড় জমে যায়। ইটপাথরের এই নগরে এত্ত বড় মাছ দেখে অনেকেই অভিভূত হন।

কেনার আগ্রহ ও সামর্থ থাকুক আর না-ই থাকুক, দর্শনার্থীরা মাছটির দরদাম করতে থাকেন। ব্যবসায়ী সাইদুলকে বারবার মাছের দাম বলতে বলতে হয়রান হতে হয়- কেজি ৮০০ টাকা, প্রতি কেজি ৮০০ টাকা। অনেকে হাতের তর্জনী দিয়ে একটু গুতো মেরে মাছটি পরখ করে দেখতে থাকেন। এদিকে বেলা ২ টার দিকে তিনি জানান, ধানমন্ডি এলাকার একটি অফিসের লোকজন ৩৬ হাজার টাকায় মাছটি কিনেছেন। তারা সবাই ভাগ করে মাছটি নেবেন। তিনি বলেন, আমি জেলের কাছ থেকে মাছ কিনে তা আবার বিক্রি করি।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাঘা আইড়,ঢাকার ফুটপাত,বিক্রি ৩৬ হাজার টাকায়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist