reporterঅনলাইন ডেস্ক
  ২৫ মার্চ, ২০১৭

বিরল দৃষ্টান্ত স্থাপন

১৫০০ ব্যাগ রক্ত দিলো বেপজা

মহান স্বাধীনতা দিবসের প্রাক্কালে ২৫ মার্চ কালরাত্রির গণহত্যা ও ৩০ লাখ শহীদের আত্মত্যাগের স্মরণে একযোগে ১৫০০ ব্যাগ রক্ত দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় আজ শনিবার বেপজা নির্বাহী দপ্তরসহ দেশের বিভিন্ন অঞ্চলের ৮টি ইপিজেডে একযোগে আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে বেপজা ও ইপিজেডের শিল্প প্রতিষ্ঠানসমূহের শ্রমিক-কর্মচারিরা অংশ নেয়। বেপজা কমপ্লেক্সে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম উপস্থিত ছিলেন। ইপিজেডসমূহ ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত ছিল।

কামাল আবদুল নাসের স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে মানবতার সেবায় এগিয়ে আসার জন্য বেপজার প্রশংসা করেন। তিনি বলেন, বেপজার এই উদ্যোগ উচ্চ প্রশংসার দাবিদার এবং তা সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য অনুকরণীয়। তিনি বেপজার ওয়েব সাইটে রক্তদাতাদের তথ্য সম্বলিত ডিরেক্টরি চালুর উদ্যোগকে স্বাগত জানান এবং আশাবাদ ব্যক্ত করে বলেন অচিরেই ন্যাশনাল ওয়েব পোর্টালের মাধ্যমে দেশের সকল প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারিদের রক্তদানের তথ্য সম্বলিত সফ্ট ব্লাড ব্যাংক চালু হবে যা প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের প্রচেষ্টাকে ত্বরান্বিত করবে। তিনি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন বিশেষত নারীর ক্ষমতায়নে ইপিজেডের কার্যক্রম ও ভূমিকার প্রশংসা করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম বেপজার এই উদ্যোগকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশে কোন প্রতিষ্ঠানে একযোগে সহ¯্রাধিক ব্যাগ রক্তদানের নজির এটাই প্রথম। বেপজার এই দৃষ্টান্ত সাধারণ জনগণকে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করবে বলে তিনি আশবাদ ব্যক্ত করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মুহম্মদ হাবিবুর রহমান খান বলেন, ২৫ মার্চের গণহত্যা এবং মুক্তিযুদ্ধের শহিদদের আত্মত্যাগ স্মরণে আজ আমাদের এই উদ্যোগ। তিনি বলেন, স্বেচ্ছায় রক্তদান মানবসেবার একটি মহতী দৃষ্টান্ত। সবাইকে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণে বেপজা আজ দেশের বিভিন্ন প্রান্তের ইপিজেডসমুহকে নিয়ে অগ্রণী ভূমিকা পালন করছে।

অনুষ্ঠানে বেপজার উর্দ্ধতন সহকারী সচিব মো. আবদুর রহমান মিঞাকে ৬০তম বার স্বেচ্ছায় রক্তদানের জন্য বেপজার সর্বোচ্চ রক্তদাতা হিসেবে সম্মাননা জানানো হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের মহাপরিচালক মো. আব্দুল হালিম, বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জিল্লুর রহমান, সদস্য (প্রকৌশল) মো. মোসাদ্দেক আলী, সদস্য (অর্থ) মো. মিজানুর রহমান, সচিব নবীরুল ইসলাম এবং বেপজার মহাব্যবস্থাপকগণসহ সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বেপজা,১৫০০ ব্যাগ রক্ত,বিরল দৃষ্টান্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist