reporterঅনলাইন ডেস্ক
  ২৪ মার্চ, ২০১৭

বাংলাদেশ ব্যাংকে আগুন

বাংলাদেশ ব্যাংক ভবনে আগুন লেগেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা দিকে মতিঝিলে অবস্থিত ওই ভবনের ১৪ তলায় আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিটের সহায়তায় রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক আলী আহমদ সাড়ে ১১টার দিকে সাংবাদিকদের জানান, ১৪ তলায় বৈদেশিক মুদ্রানীতির জিএম-এর কক্ষে আগুনের সূত্রপাত হয়। এতে কক্ষের ১৫ শতাংশ পুড়ে যায়। চেয়ার-টেবিলের সাথে কিছু কাগজপত্রও পুড়ে যায়। তবে কোন ধরণের কাগজপত্র পুড়ে যায় তা নির্ণয় করা সম্ভব হয়নি। সার্ভারের কোনো ক্ষতি হয়নি।

তবে কী কারণে আগুন লেগেছে তা এখনো জানা যায়নি। আগুনের এ ঘটনায় ৫ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৫ কর্মদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে বলে জানান তিনি।

রাতে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম বলেন, আগুনের ঘটনাটা অনাকাঙ্ক্ষিত এবং বড় ধরণের কোনো ক্ষতি হয়নি। আগুনের ঘটনার পরপরই গভর্নর মহোদয়ের নির্দেশে তদন্ত কমিটি গঠন করা হয়। তারা ২৮ তারিখের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবে।

রাত ১০টার পর পুলিশের মতিঝিল জোনের সহকারী কমিশনার আরিফুল ইসলাম জানান, ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ঘটনাস্থল থেকে পুলিশকে জানানো হয়েছে যে আগুন নিয়ন্ত্রণে এসেছে।

এদিকে রাত পৌনে ১০টার দিক বাংলাদেশ ব্যাংকের সামনে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। পরে অবশ্য তা আবার চালু করা হয়। রাত ১০টার পর ঘটনাস্থলে যান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। এ সময় অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ ব্যাংক,অগ্নিকাণ্ড
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist