reporterঅনলাইন ডেস্ক
  ১৬ জানুয়ারি, ২০১৭

তৈরি পোশাক শিল্প পণ্যের ৩ আন্তর্জাতিক প্রদর্শনী বুধবার শুরু

আগামী বুধবার থেকে রাজধানীতে শুরু হচ্ছে তৈরি পোশাক শিল্পের ৩টি আর্ন্তজাতিক প্রর্দশনী। তৈরি পোশাক শিল্পের আধুনিকায়ন এবং উন্নয়নে এসব প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ৪ দিনব্যাপী এ প্রদর্শনীগুলোর উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক।

‘গার্মেন্টেক বাংলাদেশ ২০১৭’ ‘ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক র্সোসিং ফেয়ার’ এবং ‘গ্যাপেক্সপো’ শীর্ষক ৩টি প্রদর্শনীতে ২৪টি দেশের ৪০০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। জাকারিয়া ট্রেড অ্যান্ড ফেয়ার ইন্টারন্যাশনাল, এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড এবং বাংলাাদেশ গার্মেন্ট অ্যাকসেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েসন (বিজিএপিএমইএ) সম্মিলিতভাবে প্রদর্শণীগুলোর আয়োজন করবে বলে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, পোশাক শিল্পের মেশিনারি এবং এর সহায়ক পণ্যের ১৬তম আর্ন্তজাতিক প্রদর্শণী ‘গার্মেন্টেস বাংলাদেশ- ২০১৬’ ৮ম ‘ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক র্সোসিং ফেয়ার’ এবং ৮ম ‘গ্যাপেক্সপো’ শীর্ষক ৩টি প্রদর্শনী আইসিসিবি’র আটটি হল জুড়ে অনুষ্ঠিত হবে এবং তা আগামী ১৮ থেকে ২১ জানুয়ারি পর্যন্ত চলবে।

আগের আসরগুলোর ধারাবাহিকতায় এবারের প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, চীন, দক্ষিণ কোরিয়া, তুরস্ক, ভিয়েতনাম, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান, সুইজারল্যান্ড, ফিনল্যান্ড, সুইডেন, থাইল্যান্ড, কলম্বিয়া, মালয়শিয়া, কানাডা, স্পেন, ফ্রান্স এবং হংকং’এর মোট ৪০০ টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।

প্রদর্শণীতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহ গার্মেন্ট অ্যাকসেসরিজ, মোড়কীকরণ এবং লেবেল, জিপার, ট্যাগ, ট্যাপ, থ্রেড, রিবন, বাটন, রিভেট, লেইস, হুক, ট্রান্সফার ফিল্ম, পেপার, ইন্ক ইত্যাদিসহ সংশ্লিষ্ট মেশিনারি তুলে ধরবে। সবার জন্য উন্মুক্ত এ প্রদর্শনী প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আন্তর্জাতিক প্রদর্শনী,তৈরি পোশাক শিল্প
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist