বাণিজ্য মেলায় ক্রেতা বেড়েছে

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২০, ০৯:৫৬

নিজস্ব প্রতিবেদক

আকর্ষণীয় ডিজাইনের নতুন নতুন বাহারি সব পণ্য নিয়ে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় হাজির হয়েছে দেশের অন্যতম মেলামাইন ব্র্যান্ড ইটালিয়ানো। মেলা উপলক্ষে ইটালিয়ানো দিচ্ছে ৩০ শতাংশ পর্যন্ত নগদ মূল্যছাড়। সেই সঙ্গে রয়েছে ৫০০ টাকার পণ্য কিনে থাইল্যান্ড, নেপাল ও কক্সবাজার ভ্রমণে লটারির কুপন। দুটি পণ্য কিনলে একটি দেওয়া হচ্ছে ফ্রি। এ ছাড়া গতকাল মেলা ঘুরে দেখা গেছে, বিভিন্ন পণ্যের স্টলে ক্রেতার সংখ্যা বেড়েছে।

মেলায় গ্রাহকদের জন্য দুটি কিনলে একটি ফ্রিসহ রয়েছে বিশেষ ছাড়। বিভিন্ন অফারে গুণগত পণ্য কিনতে ভিড় করছেন ক্রেতা-দর্শনার্থীরা।

মেলায় ইটালিয়ানোর প্যাভিলিয়ন ইনচার্জ ইফতেকা নুর আলম প্রতিদিনের সংবাদকে জানান, ইটালিয়ানো একটি আন্তর্জাতিক মানসম্পন্ন পণ্যের ব্র্যান্ড। মেলায় মন মাতানো রং আর বাহারি সব ডিজাইনের দুই হাজারের বেশি পণ্য প্রদর্শিত হচ্ছে। এরমধ্যে রয়েছে মেলামাইনের প্লেট, বাটি, চামচ, মগ, কাপ-পিরিচ, ডিনার সেট, স্যুপ সেট, ফিরনি সেট, সানি টুথব্রাশ ও গিফট সেট।

এই প্যাভিলিয়নে আরো রয়েছে উইনার ব্র্যান্ডের হটপট, ফ্ল্যাক্স, টিফিন ক্যারিয়ার, বিভিন্ন ধরনের পানির বোতল, টফিং অ্যান্ড ক্লিনিং আইটেম, বেবি ফিডিং ও গুডলাক স্টেশনারির বই-খাতা-কলমসহ নানা পণ্য।

তিনি বলেন, ‘ক্রেতা-দর্শনার্থীদের কাছে নতুন নতুন পণ্য পৌঁছে দেওয়াই মেলায় অংশগ্রহণের মূল উদ্দেশ্য। আমাদের পণ্য আন্তর্জাতিক মানসম্পন্ন; এটা ক্রেতাদের কাছে তুলে ধরছি।’

মেলায় নতুন নতুন পণ্যের মধ্যে সবচেয়ে বেশি আকর্ষণ সানি টুথব্রাশ উল্লেখ করে প্যাভিলিয়ন ইনচার্জ জানান, স্বাস্থ্যসম্মত এসব টুথব্রাশ ৫০ থেকে ৭৫ টাকায় বিক্রি হচ্ছে। সানি টুথব্রাশ দুটি কিনলে একটি ফ্রি দেওয়া হচ্ছে। এ ছাড়া অন্যান্য পণ্যে ১৫ থেকে ৩০ শতাংশ পর্যন্ত নগদ মূল্যছাড়ের পাশাপাশি রয়েছে আকর্ষণীয় অফার। তিনি বলেন, মেলায় মাত্র ৫০০ টাকার পণ্য কিনলেই ক্রেতাকে দেওয়া হচ্ছে একটি কুপন। র‌্যাফল ড্রর মাধ্যমে সৌভাগ্যবান বিজয়ীরা পাবেন ঢাকা-ব্যাংকক-ঢাকা, ঢাকা-নেপাল-ঢাকা এবং ঢাকা-কক্সবাজার-ঢাকা বিমান টিকিট।

মেলায় আসা লিলি আক্তার নামে এক ক্রেতা বলেন, ‘বাণিজ্য মেলায় সব ধরনের পণ্য পাওয়া যায়; তাই প্রতি বছরই মেলা থেকে প্রয়োজনীয় পণ্য কিনি।’

এবারের মেলায় মোট স্টল/প্যাভিলিয়নের সংখ্যা ৪৮৩টি। এরমধ্যে বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়নের সংখ্যা ১১২টি, মিনি প্যাভিলিয়নের সংখ্যা ১২৮টি এবং বিভিন্ন ক্যাটাগরির স্টলের সংখ্যা ২৪৩টি। এরমধ্যে বিদেশি প্যাভিলিয়ন ২৭টি, বিদেশি মিনি প্যাভিলিয়ন ১১টি এবং বিদেশি প্রিমিয়ার স্টলের সংখ্যা ১৭টি।

মেলায় বাংলাদেশের পাশাপাশি থাইল্যান্ড, ইরান, তুরস্ক, নেপাল, চীন, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, অস্ট্রেলিয়া, ভুটান, ব্রুনাই, সংযুক্ত আরব আমিরাত, ইতালি ও তাইওয়ানের প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

পিডিএসও/তাজ