নিজস্ব প্রতিবেদক

  ০৮ জানুয়ারি, ২০২০

বাণিজ্য মেলা ২০২০

ইলেকট্রনিকস পণ্যের নতুন ভার্সনে আগ্রহ

সব বয়সের ক্রেতা ও দর্শনার্থীর পদচারণায় মুখর ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা প্রাঙ্গণ। ক্লাসের চাপ কম থাকায় বড়দের পাশাপাশি স্কুল শিক্ষার্থীরাও আসছেন মেলায়। গৃহস্থালি সামগ্রী ও প্রযুক্তি পণ্যের স্টলগুলোতে দর্শনার্থীদের আগ্রহ বেশি। এলইডি টিভি, অ্যান্ড্রয়েট টিভি এমনকি অ্যান্ড্রয়েট ফ্রিজের নতুন নতুন ভার্সনে মুগ্ধ ক্রেতা-দর্শনার্থীরা।

বিক্রেতারা বলেন, এসব পণ্যের একদিকে যেমন নতুন নতুন ভার্সন আসছে, একইসঙ্গে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা ও টেকসইয়ের বিষয়টিও মাথায় রাখা হয়েছে। আধুনিক এসব ইলেকট্রনিক্স পণ্য পেয়ে ক্রেতারাও খুশি। কম দাম এবং দেশীয় প্রযুক্তির ইলেকট্রনিক পণ্যের প্রশংসা করেন তারা।

এদিকে, ক্রেতা-দর্শনার্থীদের জন্য বিশেষ ছাড় দিচ্ছে প্লাস্টিক ও মেলামাইন পণ্য বাজারজাতকারী প্রতিষ্ঠান আরএফএল। মেলায় প্রতিষ্ঠানটির ইতালিয়ানো ব্র্যান্ডের প্যাভিলিয়নে যেকোনো পণ্য কিনলেই থাকছে নিশ্চিত ১০ শতাংশ ছাড়। তবে এ ব্র্যান্ডের ডিনার সেট, প্লেট, বাটি এবং গ্লাস কিনলেই মিলছে ৩০ শতাংশ মূল্যছাড়।

বাণিজ্য মেলায় ইতালিয়ানোর প্যাভিলিয়নটি ঘুরে দেখা গেছে, সহস্রাধিক পণ্য দিয়ে সাজানো হয়েছে এটি। এক ছাদের নিচেই রাখা হয়েছে কিচেন, ক্লিনারসহ বিভিন্ন স্টেশনারি পণ্য। একই সঙ্গে রয়েছে মেলামাইনের বাহারি সব পণ্য। গ্রাহকদের জন্য রাখা হয়েছে বিশেষ প্যাকেজও। ছাড়ে অর্থাৎ কম দামে বিভিন্ন পণ্য ক্রয় করতে ভিড় করছেন ক্রেতা-দর্শনার্থীরা।

মেহেজাবিন নামের এক ক্রেতা বলেন, মূলত ঘুরতেই এসেছিলাম। পাশাপাশি পছন্দ হলে কিছু কেনাকাটা করব। ইতালিয়ানোর প্যাভিলিয়নে বেশকিছু অফার ভালো লেগেছে। কিচেন ও মেলামাইন আইটেমে নতুনত্ব দেখছি। ৩০ শতাংশ ছাড়ে ইতালিয়ানোর ডিনার সেট এবং প্লেট কিনেছি।

ইতালিয়ানোর সাব অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মো. সেলিম জানান, এবার তাদের প্যাভিলিয়নে নিত্যনতুন পণ্যের সমাহার রয়েছে। ক্রেতাদের পছন্দের পণ্য আর চাহিদা বিবেচনায় দামে ছাড় তো রয়েছেই।

এছাড়া মোবাইল, ফ্রিজ, টিভিসহ প্রয়োজনীয় ইলেকট্রনিক্স পণ্য কিনতে মানুষের ভিড় দেখা গেছে। স্যামসাং, সনির প্যাভিলিয়নে যাচাই-বাছাই করছেন সম্ভাব্য ক্রেতারা।

ক্রেতা-দর্শনার্থীর ভিড় ছিল মেইড ইন বাংলাদেশ খ্যাত ওয়ালটনের প্যাভিলিয়নেও। এলইডি, অ্যান্ড্রয়েড টিভির পাশাপাশি তারা এবার এনেছে অ্যান্ড্রয়েড রেফ্রিজারেটরও। মেলায় আরো নতুন পণ্য আনার ঘোষণা দিয়েছে ওয়ালটনসহ একাধিক কোম্পানি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আন্তর্জাতিক বাণিজ্যমেলা,বাণিজ্যমেলা,ইলেকট্রনিকস পণ্য
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close