reporterঅনলাইন ডেস্ক
  ০৬ জানুয়ারি, ২০২০

বাণিজ্যমেলা ১০ জানুয়ারি বন্ধ থাকবে

আগামী ১০ জানুয়ারি, শুক্রবার বন্ধ থাকবে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। সোমবার গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছন রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) উপ-পরিচালক ও মেলার সদস্য সচিব মো. আব্দুর রউফ।

তিনি জানান, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর কাউন্টডাউন শুরু উপলক্ষে একদিনের জন্য বাণিজ্যমেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবারই রফতানি উন্নয়ন ব্যুরোর কাছে এই নির্দেশনা এসেছে। সে অনুযায়ী কাজ শুরু করেছেন জানিয়ে আব্দুর রউফ বলেন, নির্দেশনা পাওয়ার পরপরই মেলা প্রাঙ্গণে মাইকিং করে বিষয়টি জানিয়ে দেওয়া হচ্ছে।

মেলা যেহেতু একদিন বন্ধ থাকবে সেহেতু নির্ধারিত সময়ের পরে একদিন বাড়ানো হবে কিনা তা জানতে চাইলে এই কর্মকর্তা বলেন, সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। যদি বাড়ানো হয় তাহলে সেটিও পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে। আপাতত নির্দেশনা অনুযায়ী আগামী শুক্রবার মেলা বন্ধ থাকবে।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে মুজিববর্ষের কাউন্টডাউন। সেদিন বিকেল ৩টায় প্যারেড গ্রাউন্ডে মুজিববর্ষের অনুষ্ঠান উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অনুষ্ঠানে ২ হাজার অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে থাকবেন কয়েকটি দেশের রাষ্ট্রপ্রধানও। এছাড়া উপস্থিত থাকবেন ১০ হাজার দর্শক। দর্শকদের নির্দিষ্ট অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। ওইদিনই দেশের ১২ সিটি করপোরেশনের ২৮টি স্থানে, ৫৩টি জেলা ও দুটি উপজেলায় মোট ৮২টি কাউন্টডাউন ঘড়ি বসানো হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা,বন্ধ থাকবে,মুজিববর্ষ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close