১ মিনিটে ‘নগদ’ অ্যাকাউন্ট সেবা উদ্বোধন করলেন জয়

প্রকাশ : ২২ অক্টোবর ২০১৯, ১২:৪৬ | আপডেট : ২২ অক্টোবর ২০১৯, ১৩:২৫

অনলাইন ডেস্ক

বাংলাদেশের জনগণের জন্য আর্থিক সেবাখাতকে সহজ করার জন্য চালু করা হয় বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন সেবা ‘নগদ’।

এবার মাত্র এক মিনিটে অ্যাকাউন্ট খুলতে সরকারি মোবাইল ব্যাংকিং সেবা ‘নগদ’র নতুন পরিষেবা উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

মঙ্গলবার সকালে সচিবালয়ে সজীব ওয়াজেদ জয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে এক অনুষ্ঠানে ‘১ মিনিটেই নগদ অ্যাকাউন্ট’ সেবা উদ্বোধন করেন।আর্থিক সেবাখাতকে আরও সহজ ও নিরাপদ করার জন্য ‘নগদ’-কে ‘পরিচয়’ অ্যাপ্লিকেশনের সঙ্গে সংযুক্ত করে এই সেবা দেওয়া হবে।

আগে যেকোনো মোবাইল অ্যাকাউন্টের জাতীয় পরিচয়পত্র শনাক্ত করতে ৫ দিন সময় লাগতো। ‘পরিচয়’ অ্যাপ্লিকেশনের মাধ্যমে এখন তথ্য যাচাই বাছাই করতে সময় লাগে মাত্র ১ মিনিট।

এর পাশাপাশি মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড-বিটিসিএলের ফ্রি টেলিকম সেবারও উদ্বোধন করেন তিনি। এর মাধ্যমে বিটিসিএলের ল্যান্ড ফোন সংযোগ বিনামূল্যে পাবেন সারাদেশের গ্রাহকরা। বিটিসিএলের এই সেবার পাশাপাশি নতুন একটি অ্যাপ্লিকেশনের উদ্বোধন করা হয়। এর মধ্যদিয়ে বিটিসিএলের গ্রাহকরা ল্যান্ড ফোন সেবা নিয়ে তাদের অভিযোগ জানাতে পারবেন।

এছাড়া সজীব ওয়াজেদ জয় অনুষ্ঠানে বিশ্ব ডাক দিবস উপলক্ষে স্মারক ডাক টিকেট, টেলিটকের উদ্যোগে আর্কাইভস ও গ্রন্থাগার অধিদপ্তরের “ ISBN ও BARCODE “ সেবা ও ওয়েবভিত্তিক অনলাইনকরণ, টেলিটকের টেলি পে সেবা এবং টেসিস এর নতুন পণ্য ল্যাপটপ ও মোবাইল উদ্বোধন করেছেন।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, সচিব অশোক কুমার বিশ্বাস, নগদ’র এমডি তানভীর মিশুকসহ সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ