আমেরিকান ‘মেসি’ ও ‘বস’ কতো টাকায় বিক্রি হলো

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৯, ১৮:২৭

অনলাইন ডেস্ক

আর কদিন বাদেই উদযাপিত হবে মুসলিম ধর্মাবলম্বীদের দ্বিতীয় সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল আযহা। কোরবানি উপলক্ষ্যে দেশ-বিদেশ থেকে আসতে শুরু করেছে গবাদিপশু। রাজধানীর গাবতলী-মোহাম্মদপুরসহ ঢাকা ও তার আশেপাশে দেখা মিলছে বিশালদেহী গরুর। মালিকরা আদর করে এদের বিভিন্ন নামে ডাকেন।

রাজধানীর মোহাম্মদপুরে দুটি বিশালদেহী গরুর দেখা মিলেছে যাদের একটির নাম ‘মেসি’। এর দাম হাঁকা হয়েছে ২৮ লাখ। বিক্রিও হয়েছে গরুটি।

মেসি

আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসির নামানুসারে রাখা লালচে রঙের গরুটি আনা হয়েছে যুক্তরাষ্ট্র থেকে। মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকার সাদিক এগ্রো গরুটি আমদানি করে।

মেসির পাশাপাশি সাদিক এগ্রোতে রয়েছে সাদা-কালো রঙের আরও একটি গরু। যার নাম ‘বস’। যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা এই গরুটি বিক্রি হয়েছে ৩৫ লাখ টাকায়।

বেশ ভাবগাম্ভীর্য সম্পন্ন মেসি আর বস বিক্রি হয়ে গেলেও এখনও নিয়ে যাননি ক্রেতারা।

বস

সাদিক এগ্রোর মালিক এবং বাংলাদেশ ডেইরি ফার্মস অ্যাসোসিয়েশনের সভাপতি ইমরাম হোসেন জানান, তার ফার্মের সবচেয়ে বড় গরু বসের ওজন ১৫০০ কেজি। মেসির ওজন ১ হাজার ৪০০ কেজি। দুটির বয়সই পাঁচ বছর। যুক্তরাষ্ট্রের টেক্সাস থেকে এদের আনা হয়েছে। বসকে ৩৫ লাখ টাকায় এবং মেসিকে ২৮ লাখ টাকায় বিক্রি করা হয়েছে।

ইমরাম আরও জানান, মেসি ও বস ছাড়া ‘টাইটানিক’ নামে ১২ ফুট লম্বা আরও একটি গরু আছে আছে তার ফার্মে। এর ওজন দেড় হাজার কেজি। সাড়ে চার বছর বয়সী টাইটানিক বিক্রি হয়েছে সতের লাখ টাকায়।

পিডিএসও/রি.মা