পেঁয়াজ-রসুনের দাম ১৫ দিনের মধ্যে কমবে : বাণিজ্যমন্ত্রী

প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ২০:১১ | আপডেট : ১৬ জুলাই ২০১৯, ২০:২০

অনলাইন ডেস্ক

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, খাদ্যপণ্যের সরবরাহ কম দেখিয়ে কেউ যেন অতিরিক্ত মুনাফা করতে না পারেন সে বিষয়টি তদারকি করতে ডিসিদের (জেলা প্রশাসক) নির্দেশ দিয়েছি। এছাড়া নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত যেন সারা বছর কঠোরভাবে বাজার মনিটরিং করে সে বিষয়ে খেয়াল রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

সচিবালয়ের সম্মেলন কক্ষে ডিসি সম্মেলনের তৃতীয় দিন মঙ্গলবার তৃতীয় অধিবেশনে মন্ত্রী এসব কথা বলেন। এ সম্মেলনে সভাপতিত্ব করেন মোহাম্মদ শফিউল আলম।

সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নের ক্ষেত্রে ডিসিরা কোনো সমস্যার সম্মুখীন হচ্ছেন কিনা এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তাদের কোনো সমস্যা হচ্ছে না। সরকারের সিদ্ধান্ত যথাযথভাবে তারা মানছেন এবং বাস্তবায়ন করছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সম্প্রতি পেঁয়াজ, আদা ও রসুনের দাম বেড়েছে। আপনারা জানেন যে, পেঁয়াজ ভারতে থেকে এবং আদা, রসুন চীন থেকে আমদানি করা হয়। এই দুই দেশেই প্রচুর বৃষ্টিপাতে এই ফসলের ক্ষতি হয়েছে। ফলে দাম কিছুটা বেড়েছে।

তবে আমি আপনাদের মাধ্যমে জাতিকে আশ্বস্ত করতে করতে চাই যে, আগামী ১৫ দিনের মধ্যে পেঁয়াজ, আদা ও রসুনের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে চলে আসবে।

পিডিএসও/তাজ