প্রাণ ও সিটি গ্রুপের চেয়ারম্যানের জামিন

প্রকাশ | ২৫ জুন ২০১৯, ১৯:২৬ | আপডেট: ২৫ জুন ২০১৯, ১৯:৩৩

অনলাইন ডেস্ক

নিরাপদ খাদ্য অধিদপ্তরের করা মামলায় প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহসান খান চৌধুরী এবং সিটি গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফজলুর রহমানকে জামিন দিয়েছেন আদালত।  

গতকাল সোমবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে ঢাকা সিটি করপোরেশনের স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী পাভেল সুইট তাদের জামিন আবেদন মঞ্জুর করেন। এর আগে নিরাপদ খাদ্য অধিদপ্তর প্রাণ ও তীর কোম্পানির পণ্যের বিরুদ্ধে মামলা  করে।

প্রাণ গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরীর আইনজীবী তানজীম আল ইসলাম বলেন, রোববার প্রাণের চেয়ারম্যানের বিরুদ্ধে নিরাপদ খাদ্য অধিদপ্তরের গুঁড়া হলুদের একটি মামলার সমনের জবাব দেওয়ার জন্য দিন ধার্য ছিল। অসুস্থতাজনিত কারণে তিনি গতকাল আদালতে উপস্থিত হতে পারেননি। আমরা তার পক্ষে সময়ের আবেদন করি।

আদালত সময়ের আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। সোমবার তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

মামলার বিবরণে জানা যায়, সম্প্রতি বাজারে থাকা ৫২টি নিম্নমানের পণ্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেন হাইকোর্ট। এই নির্দেশনা পেয়ে প্রাণ গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী এবং সিটি গ্রুপের চেয়ারম্যান ও এমডি ফজলুর রহমানের বিরুদ্ধে মামলা করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ফুড সেফটি অফিসার স্বাস্থ্য পরিদর্শক কামরুল ইসলাম।

পরে প্রাণের চেয়ারম্যান আহসান খান চৌধুরী প্রাণের গুঁড়া হলুদের বিরুদ্ধে নিরাপদ খাদ্য অধিদপ্তরের মামলায় আত্মসমর্পণ করেন। এ সময় তিনি আদালতের কাছে জামিনের আবেদন করেন। মামলার শুনানি শেষে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন।

অপরদিকে একইদিন নিরাপদ খাদ্য অধিদপ্তরের করা মামলায় সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমানের বিরুদ্ধে জারি করা সমনের জবাব দাখিলের জন্য দিন ধার্য করা ছিল। তিনিও এদিন আদালতে আত্মসমর্পণ করে আদালতের কাছে জামিনের আবেদন করেন। আদালত তার বয়স বিবেচনা করে জামিন মঞ্জুর করেন।

পিডিএসও/তাজ