প্রধানমন্ত্রীর বাজেটোত্তর সংবাদ সম্মেলন বিকেলে

প্রকাশ : ১৪ জুন ২০১৯, ০৮:৫৭ | আপডেট : ১৪ জুন ২০১৯, ০৯:৩৬

অনলাইন ডেস্ক

২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে অর্থমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজেটোত্তর সংবাদ সম্মেলন করবেন। শুক্রবার বিকেল ৩টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে আয়োজিত এ অনুষ্ঠানে প্রস্তাবিত বাজেট নিয়ে কথা বলবেন তিনি। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়।

জাতীয় সংসদে প্রতিবছর বাজেট পেশসহ বাজেটোত্তর সংবাদ সম্মেলনে বক্তব্য দেন অর্থমন্ত্রী। কিন্তু এ বছর শারীরিকভাবে অসুস্থ থাকায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সংসদে বাজেট বক্তৃতার পুরোটা পাঠ করতে পারেননি। বাজেট পেশকালে মুস্তফা কামাল অসুস্থতা বোধ করায় তার পরিবর্তে বাজেট বক্তৃতার বাকি অংশ পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের গণতান্ত্রিক সরকারের ইতিহাসে কোনো অর্থমন্ত্রীর বদলে প্রধানমন্ত্রীর বাজেট বক্তৃতা করার নজির এটিই প্রথম।

অধিবেশনের শুরুতেই স্পিকারের অনুমতি সাপেক্ষে বাংলাদেশের বাজেট ইতিহাস নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করেন অর্থমন্ত্রী। এরপর তিনি ২০১৮-১৯ অর্থবছরের সম্পূরক বাজেট বক্তৃতা করেন।

অন্যদিকে, হাসপাতাল থেকে সরাসরি সংসদের অধিবেশন যোগ দিয়ে আবারো সংসদ থেকে বেরিয়ে হাসপাতালে চলে যান অর্থমন্ত্রী। এ কারণে অর্থমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজেটোত্তর সংবাদ সম্মেলনে কথা বলবেন।

পিডিএসও/হেলাল