reporterঅনলাইন ডেস্ক
  ১৩ মে, ২০১৯

টাঙ্গাইলে ক্ষেতে আগুন দেওয়া কৃষকের ধান কিনবে স্বপ্ন

টাঙ্গাইলে ধানের দাম কম ও দিনমজুর না পাওয়ায় ধানক্ষেতে আগুন লাগিয়ে প্রতিবাদকারী কৃষক আব্দুল মালেক সিকদারের ধান কিনে নেবে সুপারশপ স্বপ্ন।

রোববার দুপুরে টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার পাইকড়া ইউনিয়নের বানকিনা গ্রামের আব্দুল মালেক সিকদার তার রোপণকৃত ধান ক্ষেতে আগুন ধরিয়ে এমন প্রতিবাদ করেছিলেন।

পরে গতকাল গণমাধ্যমে প্রকাশিত 'ধানের দাম কম হওয়ায় ক্ষেতে আগুন ধরিয়ে দিলেন কৃষক' শীর্ষক প্রতিবেদনের সূত্র ধরে এ উদ্যোগ নিয়েছে স্বপ্ন। ইতোমধ্যে কৃষক আব্দুল মালেক সিকদারের সঙ্গে যোগাযোগও করেছে প্রতিষ্ঠানটি।

সুপারশপ স্বপ্নের হেড অব মার্কেটিং তানিম করিম বলেন, কৃষকের খবরটি গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তা স্বপ্ন এর নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসিরের দৃষ্টি আকর্ষণ করে। পরে সেই কৃষকের সাথে স্বপ্ন-এর বিজনেস হেড খালিদ হাসান মুঠোফোনে যোগাযোগ করেন।

তিনি বলেন, আব্দুল মালেক সিকদারের সঙ্গে আমাদের যোগাযোগ হয়েছে। আমরা তার ১২৮ শতাংশ জমির ধান কিনে নেব। ধানের সরকার নির্ধারিত মূল্য মণ প্রতি ৫০০ টাকা হলেও আমরা ওই জমির ধান ৬৪০ টাকা থেকে ৬৬০ টাকা মণ হিসেবে কিনবো।

তানিম করিম আরও বলেন, আব্দুল মালেক সিকদারের সঙ্গে বলার পরে স্বপ্ন-এর চালের সোর্সিং টিম এখন টাঙ্গাইলের পথে আছে। তারা তার সঙ্গে দেখা করে ধান কিনে নেবে।

এর আগে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়- ধানের দাম কম হওয়ায় ক্ষেতে আগুন ধরিয়ে দিয়েছেন ওই কৃষক। টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পাইকড়া ইউনিয়নের বানকিনা গ্রামের আব্দুল মালেক সিকদার তার রোপণকৃত ধানে আগুন ধরিয়ে এমন প্রতিবাদ জানান।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টাঙ্গাইল,ক্ষেতে আগুন,কৃষক,স্বপ্ন ‍সুপারশপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close