বিকাশে দেয়া যাবে ডিএসসিসির হোল্ডিং ট্যাক্স

প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৯, ১৯:১৬

অনলাইন ডেস্ক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকার বাসিন্দারা বাড়ির কর বা হোল্ডিং ট্যাক্স বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে যে কোনো স্থান থেকে যে কোনো সময় পরিশোধ করতে পারবেন।

এ লক্ষ্যে সম্প্রতি ডিএসসিসির চিফ এক্সিকিউটিভ অফিসার মোস্তাফিজুর রহমান এবং বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। বুধবার এ তথ্য জানিয়েছে বিকাশ।

বিকাশ জানায়, এই চুক্তির আওতায় ডিএসসিসি এলাকার প্রায় ২ লাখ বাড়ির মালিক ঝামেলা-মুক্তভাবে, সহজে, সাশ্রয়ে এবং নিরাপদে কর পরিশোধ করতে পারবেন। বাড়তি সময় ও অর্থ ব্যয় না করে যে কোনো সময়, যে কোনো স্থান থেকে কর পরিশোধের সুবিধা থাকায় এই পদ্ধতিতে কর আদায়ের পরিমাণও বৃদ্ধি পাবে।

এছাড়া কেবল কর পরিশোধই নয়, নাগরিকরা করের পরিমাণও তাদের বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে চেক করতে পারবেন। এজন্য শুরুতে বিকাশের ইউএসএসডি চ্যানেল *২৪৭# এ কয়েকটি ধাপ অনুসরণ করে কর পরিশোধ সেবা নিতে পারবেন গ্রাহকরা।

পরবর্তী সময়ে বিকাশ অ্যাপের মাধ্যমে কর পরিশোধ সেবা চালু হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। বলা হয়, কেবল বাড়ির কর নয়, লাইসেন্স ফি, মার্কেটের ভাড়া, বিজ্ঞাপনসহ ডিএসসিসির আয় উৎসের সবগুলো কর বা ফি বিকাশের মাধ্যমে পরিশোধ সেবা চালু হবে অচিরেই।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ডিএসসিসির চিফ রেভিনিউ অফিসার ইউসুফ আলী সরদার, সিস্টেম অ্যানালিস্ট অ্যান্ড হেড অব আইসিটি আবু তায়েব রোকন এবং বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ, হেড অব অল্টারনেটিভ চ্যানেল মাসরুর চৌধুরীসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পিডিএসও/তাজ