ডিনামাইটে ভাঙা হবে ভবন

সিলগালা করা হলো বিজিএমইএ ভবন

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ২১:২৮

অনলাইন ডেস্ক

রাজধানীর হাতিরঝিলের কারওয়ান বাজার অংশে অবৈধভাবে গড়ে ওঠা বিজিএমইএ ভবনে সিলগালা করে দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউক। মঙ্গলবার সকাল থেকে পরিচালিত অভিযানে ভবন মালিকদের মালামাল সরিয়ে নেওয়ার জন্য কয়েক দফা সময় দেওয়ার পর সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধান ফটকে সিলগালা করে দেওয়া হয়।

রাজউক পরিচালক (প্রশাসন) খন্দকার অলিউর রহমান এ তথ্য নিশ্চিত করেন। ভবনটি আনুষ্ঠানিকভাবে ভেঙে ফেলার প্রক্রিয়া শুরু করা হলো। আধুনিক পদ্ধতিতে ভবন ভাঙার প্রক্রিয়া হিসেবে ডিনামাইটের ব্যবহার করার ইঙ্গিত দেন কর্মকর্তারা।

খন্দকার অলিউর রহমান গণমাধ্যমকর্মীদের বলেন, ‘আমরা ভবন মালিকদের মালামাল সরিয়ে নেওয়ার জন্য কয়েক দফা সময় দিয়েছি। মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে তাদের মালামাল সরিয়ে নেওয়ার জন্য বলা হলে তখন পর্যন্ত বিভিন্ন ফ্লোর থেকে মাত্র ৭০ ভাগ মালপত্র সরানোর কাজ সম্পন্ন হয়। এরপর তারা সময় চাওয়ায় আরো দুই ঘণ্টা সময় দেওয়া হয়।

এরপরও দেখা গেছে, কোনো কোনো ফ্লোরে বেশ কিছু মালামাল রয়ে গেছে। সেগুলো নেওয়ার জন্য মালিকরা যদি রাজউকের কাছে আবেদন করেন, তাহলে রাজউক বিবেচনা করবে কীভাবে সেগুলো তাদের কাছে হস্তান্তর করা যায়। কিন্তু আজ আমরা সন্ধ্যা ৭টা থেকে ভবনটির ফ্লোরগুলো সিলগালা করে দিয়েছি।

এর আগে সন্ধ্যা ৭টা ১৫ মিনিট থেকে ভবনের প্রতিটি ফ্লোর সিলগালা করে দেওয়ার পর সাড়ে ৭টার দিকে প্রধান ফটকে সিলগালা করা হয়।

এদিকে পনেরোতলা এই ভবন কীভাবে ভাঙা হবে জানতে চাইলে রাজউক কর্মকর্তা অলিউর কিছু স্পষ্ট না করে বলেন, তারা আধুনিক পদ্ধতি ব্যবহার করবেন। ‘আধুনিক পদ্ধতি ব্যবহার করে ভাঙা হবে। সেটা ডিনামাইট ব্যবহার বা অন্য কোনো পদ্ধতিতে হতে পারে।’

পিডিএসও/তাজ