reporterঅনলাইন ডেস্ক
  ২১ জানুয়ারি, ২০১৯

সিটি ব্যাংকের নতুন এমডি মাসরুর আরেফিন

বেসরকারি প্রতিষ্ঠান দি সিটি ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হয়েছেন মাসরুর আরেফিন। এছাড়া প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদেও নিয়োগ পেয়েছেন তিনি। রোববার কেন্দ্রীয় ব্যাংক তার এ নিয়োগে অনুমোদন দিয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ব্যাংকটি।

২০০৭ সালে রিটেইল ব্যাংকিংয়ের প্রধান হিসেবে সিটি ব্যাংকে যোগ দেন তিনি। ব্যাংকটির প্রধান পরিচালন কর্মকর্তা ও প্রধান যোগাযোগ কর্মকর্তা হিসেবে কাজের অভিজ্ঞতা আছে তার।

মাসরুর আরেফিনের ব্যাংকিং ক্যারিয়ার ২৪ বছর। ১৯৯৫ সালে এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি। একই ব্যাংকের অস্ট্রেলিয়াস্থ প্রধান কার্যালয়ে তার কাজের অভিজ্ঞতা রয়েছে।

বরিশাল ক্যাডেট কলেজের সাবেক ছাত্র মাসরুর আরেফিন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ ও মেলবোর্নের ভিক্টোরিয়া ইউনিভার্সিটি থেকে এমবিএ সম্পন্ন করেন। ফ্রান্সের ইনসিয়াড বিজনেস স্কুলে উচ্চতর ব্যবস্থাপনায় কোর্স করেছেন তিনি।

ব্যাংকিং পেশার পাশাপাশি সাহিত্য অঙ্গনেও মাসরুর আরেফিন সমাদৃত। তার অনূদিত ‘ফ্রানজ কাফকা গল্পসমগ্র’ ২০১৩ সালের ব্র্যাক-সমকাল সাহিত্য পুরস্কার জয়ের পাশাপাশি বাংলা একাডেমি কর্তৃক ‘বছরের সেরা প্রকাশনা’ স্বীকৃতি পায়। ২০১৫ সালে তার অনূদিত ‘হোমারের ইলিয়াড’ পাঠক মহলে প্রশংসিত হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিটি ব্যাংক,নতুন এমডি,দি সিটি ব্যাংক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close