reporterঅনলাইন ডেস্ক
  ২০ জানুয়ারি, ২০১৯

রিজার্ভ চুরির ঘটনায় চলতি মাসেই মামলা : অর্থমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে চুরি যাওয়া অর্থ ফেরত আনতে এ মাসের মধ্যেই মামলা করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেছেন, চুরি যাওয়া অর্থ ফেরত আনতে কার বিরুদ্ধে মামলা হবে, তা এখনো ঠিক হয়নি। তবে নির্ধারিত সময়ের মধ্যেই মামলা করা হবে।

রোববার সচিবালয়ের বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে চুরি যাওয়া অর্থ ফেরত আনতে করণীয় বিষয়ে সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সময় বাংলাদেশ ব্যাংকর গভর্নর ফজলে কবির, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আসাদুল ইসলাম উপস্থিত ছিলেন।

অর্থমন্ত্রী বলেন, মামলার জন্য আগামী ফেব্রুয়ারির ৩ তারিখ পর্যন্ত সময় আছে। এজন্য আমাদের ও আমেরিকার আইনজীবীরা যৌথভাবে বসে মামলার সময় ঠিক করবেন। তিনি বলেন, রিজার্ভ চুরির ঘটনা ঘটেছে নিউইয়র্কে। তাই মামলা সেখানেই হবে। আমাদের আইনজীবীরা এ বিষয় নিয়ে আলোচনা করছেন।

তবে কার বিরুদ্ধে কে মামলা করবে, তার সিদ্ধান্ত এখনো হয়নি। এ ছাড়া কজনকে আসামি, কজনকে বাদী ও কজনকে সাক্ষী করা হবে, তা দুই আইনজীবী বসে ঠিক করবেন পরবর্তী ধাপে।

ফরাস উদ্দিনের তদন্ত রিপোর্ট আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে কি-না, এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তদন্ত রিপোর্ট প্রকাশের প্রয়োজন হলে করব, না হলে করব না। এ ছাড়া তদন্তে নেগেটিভ বা পজেটিভ কী আছে, আমি কিছু জানি না। ঢাকায় বসে কে কী কমিটি করল, কে কী রিপোর্ট দিল, তা নিয়ে আলোচনার জন্য এখন সঠিক সময় না।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমেরিকার আইনজীবীরা যে আমাদের পক্ষে লড়বেন, তাদের কমিশন অনেক বেশি। প্রত্যেক আইনজীবীর একটি নির্দিষ্ট কমিশন থাকে। তবে এ বিষয়ে আমি কিছু জানি না।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল,রিজার্ভ চুরি,মামলা,বাংলাদেশ ব্যাংক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close