পাঠান সোহাগ

  ১৪ জানুয়ারি, ২০১৯

বাণিজ্য মেলায় চাহিদা বেশি ইলেকট্রনিক্স সামগ্রীর

বাণিজ্য মেলায় ইলেকট্রনিক্স সামগ্রীর জনপ্রিয়তা আছে। প্রতিটি স্টলে দর্শনার্থী ও ক্রেতাদের আনাগুনা আছে। সর্বশেষ নতুন প্রযুক্তির ইলেকট্রনিক্স সামগ্রী দেখতে ও কিনতে পরিবার নিয়ে প্যাভিলিয়নগুলোতে ঘুরছেন ক্রেতারা। পছন্দের তালিকায় টেলিভিশন, রেফ্রিজারেটর, এয়ার কন্ডিশনার, ওয়াশিং মেশিন, মোবাইল ফোন, সাউন্ড সিস্টেম, ক্যামেরা, ইস্ত্রিসহ বিভিন্ন গৃহস্থালি সামগ্রী রয়েছে। তারা কম দামে ভালো মানের জিনিস কিনতেই বাণিজ্য মেলায় এসেছেন। এসব পণ্য সমগ্রী ২ হাজার টাকা থেকে লাখ টাকায় বিক্রি হচ্ছে।

বাণিজ্য মেলায় নামিদামি ব্র্যান্ডগুলো তাদের সর্বশেষ নতুন প্রযুক্তির পণ্য সমাগ্রীই তুলেছেন প্যাভিলিয়নগুলোতে। এসব বিশ্বখ্যাত প্রতিষ্ঠানের মধ্যে সনি, এলজি, শার্প ও স্যামসাং এবং দেশি প্রতিষ্ঠানের মধ্যে ভিশন, মিনিস্টার, যমুনা, মাইওয়ান, ওয়ালটনসহ বিভিন্ন কোম্পানি নতুন পণ্য এনেছে। এ প্যাভিলিয়নগুলোতে সর্বাধুনিক প্রযুক্তির নানা ফিচারের টেলিভিশন, রেফ্রিজারেটর, এয়ার কন্ডিশনার, ওয়াশিং মেশিন, মোবাইল ফোন, সাউন্ড সিস্টেম, ক্যামেরা, ইস্ত্রিসহ বিভিন্ন গৃহস্থালি সামগ্রী রয়েছে। কম দামে এসব সামগ্রী পাওয়া যাচ্ছে। প্রত্যেকটি প্যাভিলিয়নে মেলা উপলক্ষে রয়েছে ছাড়ের ব্যবস্থা।

গত কয়েকদিন এবং সোমবার মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, ইলেকট্রনিক্স পণ্যের প্রিমিয়াম প্যাভিলিয়ন ও স্টলগুলো চাহিদার শীর্ষে রয়েছে। ক্রেতাদের আকর্ষণ করতে ব্যতিক্রমী সাজ-সজ্জায় সাজানো হেয়েছে। মেলা প্রাঙ্গণে কথা হয় ওয়ালটন প্যাভিলিয়নে আসা ক্রেতা আবুল কালামের সঙ্গে। তিনি জানান, দেশীয় ব্র্যান্ডের পণ্যের প্রতি আমার একটা আকর্ষণ আছে। তাই দেশি পণ্য দেখছি। বাসায় একটা ফ্রিজ দরকার। দামে বনলে একটি ফ্রিজ অর্ডার করে যাব।’ আরেক ক্রেতা আয়শা শিকদার জানান, ‘ক্রেতা ও দর্শণার্থীদের আকর্ষণ করেতে প্যাভিলিয়গুলোর সাজ সজ্জাও অনেক সুন্দর করেছে। যে কেউ মেলায় একবার আসলে ঘুরে দেখে যাবে। আমি ঘুরে ঘুরে দেখছি।’ তিনি জানান, ‘প্রতিটি স্টলে ভেতরে বাহিরে এলইডি টেলিভিশন চলছে। টিভি স্ক্রিণে বাহারি সব দৃষ্টি নন্দন ছবি চালানো হচ্ছে।’

ওয়ালটন প্যাভিলিয়নের বিক্রিয় কর্মী আরিফ এবং অপু জানান, ‘আকর্ষণীয় ডিজাইন ও মডেলের সর্বোচ্চ সংখ্যক ইলেক্ট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য প্রদর্শণ করছে ওয়ালটন। ক্রেতারা যাতে তাদের দরকারি সব পণ্য খুঁজে পান সেজন্যই সর্বোচ্চ সংখ্যক পণ্য নিয়ে এসেছে ওয়ালটন।’

মেলায় প্রতিটি ইলেক্ট্রনিক্স পণ্যে শতকরা ১০ থেকে ২৫ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় দেয়া হচ্ছে। একইসঙ্গে পণ্য কিনলেই রয়েছে স্ক্র্যাচ কার্ডের মাধ্যমে নিশ্চিত ক্যাশ ব্যাকের সুযোগ। রয়েছে স্ক্র্যাচ কার্ডের মাধ্যমে সমমূল্যের বা আরো বেশি মূল্যের পণ্যসামগ্রী পাওয়ার বিশাল সুযোগ।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাণিজ্য মেলা,চাহিদা বেশি,ইলেকট্রনিক্স সামগ্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close