কাজে না ফিরলে মজুরি-কারখানা বন্ধ : বিজিএমইএ

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৯, ১৫:০২ | আপডেট : ১৩ জানুয়ারি ২০১৯, ১৫:১৬

অনলাইন ডেস্ক

ন্যূনতম মজুরি কাঠামো নিয়ে পোশাক শ্রমিকদের টানা বিক্ষোভ-অবরোধ চলছে। এমতাবস্থায় বিক্ষোভরত শ্রমিকেরা কাজে ফিরে না গেলে কাল সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য কারখানা এবং শ্রমিকদের মজুরি বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছে তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ।

রোববার দুপুরে বিজিএমইএ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কথা জানিয়েছেন প্রতিষ্ঠানটির নেতারা। এ সময় লিখিত বক্তব্য দেন সংগঠনের সভাপতি সিদ্দিকুর রহমান।

তিনি বলেন, শ্রমিক ভাইবোনদের উদ্দেশে বলছি, আপনারা কর্মস্থলে ফিরে যান, উৎপাদন কাজে অংশগ্রহণ করুন। আর যদি আগামীকাল থেকে আপনারা কাজে না ফেরেন, তাহলে আপনাদের কোনো মজুরি দেওয়া হবে না। এছাড়া শ্রম আইনের ১৩/১ ধারা মোতাবেক ওইসব কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএ'র সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, আতিকুল ইসলাম, বর্তমান সহ-সভাপতি ফারুক হাসান, মোহাম্মদ নাছির প্রমুখ।

পোশাক শ্রমিকদের কয়েকদিন ধরে চলা আন্দোলনের জেরে তাদের জন্য নতুন মজুরি কাঠামোর সমস্যা সমাধানে সম্প্রতি ত্রিপক্ষীয় কমিটি গঠন করা হয়। ত্রিপক্ষীয় এ কমিটির সভা আজ বিকেলে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

পিডিএসও/তাজ