পোশাক শ্রমিকদের বিক্ষোভ-অবরোধ অব্যাহত

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৯, ১২:২৩ | আপডেট : ১০ জানুয়ারি ২০১৯, ১২:৪৭

অনলাইন ডেস্ক

ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে ৫ম দিনের মতো সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা। রাজধানীর মিরপুরের কালশী ও শেওড়াপাড়া এলাকার রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছেন বেশ কয়েকটি গার্মেন্টসের শ্রমিকরা।

বৃহস্পতিবার সকাল থেকেই মিরপুর রোড ও মিরপুর-বিমানবন্দর সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুরো এলাকায় বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

সরকার ঘোষিত নতুন বেতন কাঠামো অনুযায়ী পোশাক কারখানার মালিকরা বেতন দিচ্ছে না বলে অভিযোগ করছেন বিক্ষোভরত শ্রমিকরা। এছাড়া কাজের পরিবেশ নিয়েও তাদের অনেকে অভিযোগ রয়েছে।

পল্লবী থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম বলেন, সকাল থেকেই কালশী, শেওড়াপাড়ার মূল সড়কে কয়েকটি গার্মেন্টসের শ্রমিকরা অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। ফলে মিরপুর-বিমানবন্দর সড়ক বন্ধ হয়ে যায়। এতে বিপাকে পড়েছেন নগরবাসী। আমরা তাদের বুঝিয়ে সরিয়ে দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি।

এ সময় মূল সড়ক থেকে কর্মীদের সরিয়ে দিতে গেলে পুলিশের সঙ্গে শ্রমিকদের কয়েক দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ ও শ্রমিকদের সরিয়ে দিতে চেষ্টা করছে পুলিশ।

পিডিএসও/তাজ