বাণিজ্য মেলার টিকিট যেভাবে কাটবেন অনলাইনে

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৯, ১৯:৫৭

অনলাইন ডেস্ক

রাজধানীর আগারগাঁওয়ে শুরু হয়েছে মাসব্যাপী ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। বিকেল ৩টায় মেলা উদ্বোধন করেছেন  রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

এবারই প্রথমবারের মতো অনলাইনে পাওয়া যাবে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার টিকিট। কীভাবে অনলাইনে এই টিকিট কাটবেন দর্শনার্থীরা তা, বিস্তারিত নিচে তুলে ধরা হলো।

রফতানি উন্নয়ন ব্যুরোর তথ্য অনু্যায়ী, সরকারের ডিজিটাল সেবা ও মেলার ডিজিটালাইজেশনের অংশ হিসেবে এই প্রথমবারের মতো নিজস্ব প্লাটফর্মের মাধ্যমে (ওয়েব ও মোবাইল অ্যাপস্) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৯ এর প্রবেশ টিকিট অনলাইনে বিক্রির ব্যবস্থা করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এর ফলে বাণিজ্য মেলায় আগত দর্শনার্থীরা যে কোনো স্থান থেকে ওয়েব ও মোবাইল অ্যাপসের মাধ্যমে মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট ব্যাংকিংও ডেবিট-ক্রেডিট কার্ডের মাধ্যমে মেলার প্রবেশ টিকিট কিনতে পারবেন। অনলাইনে টিকিট কাটতে ক্লিক করুন www.e-ditf.com ও App: E-DITF

এছাড়া এবার মেলা প্রাঙ্গণে দুটি ‘ডিজিটাল এক্সপেরিয়েন্স সেন্টার’ স্থাপন করা হয়েছে। মেলায় আগত দর্শনার্থীরা টাচ স্ক্রিনের মাধ্যমে উপস্থাপিত ডিজিটাল ম্যাপ বা ব্লো-আপ বোর্ডের মাধ্যমে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে কাঙ্ক্ষিত স্টল বা প্যাভিলিয়নের নাম, নম্বর, অবস্থান ও ডিরেকশন জানতে পারবেন।

ওয়েব ও মোবাইল অ্যাপসের মাধ্যমে মেলায় অংশ নেয়া বিভিন্ন প্রতিষ্ঠানের নাম, স্টল নম্বর, অবস্থান, ডিরেকশনসহ পণ্য ও মেলা উপলক্ষে অফার সংক্রান্ত তথ্য প্রদর্শনের ব্যবস্থা রাখা হয়েছে। বিস্তারিত জানতে ভিজিট করুন www.e-ditf.com ও App: E-DITF

মেলার যাবতীয় তথ্যাদি স্টেকহোল্ডারদের সার্বক্ষণিক জানান জন্য বাণিজ্য মেলার ডিজিটাল প্রেজেন্টেশন অ্যান্ড প্রমোশন প্রোগ্রামের আওতায় ডিজিটাল প্রচার প্রচারণার ব্যবস্থা নেয়া হয়েছে।

এবার মেলা চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে মেলা। প্রাপ্ত বয়স্কদের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা, অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। তবে অনলাইনে টিকিট কাটতে আরও দুই টাকা অতিরিক্ত গুনতে হবে।

পিডিএসও/রিহাব