reporterঅনলাইন ডেস্ক
  ২৩ সেপ্টেম্বর, ২০১৮

‘বাংলাদেশের অর্থনীতি ভালো করছে’

আরো এক দশক গতিশীল অর্থনীতির আশা প্রকাশ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, এক দশক ধরে বাংলাদেশের অর্থনীতি সাবলীল গতিতে এগিয়ে চলছে। অর্থমন্ত্রী রোববার সোনারগাঁও হোটেলে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি)-বিষয়ক এক আন্তর্জাতিক সম্মেলনে বলেন, বিগত ১৪ বছর আমরা সুন্দরভাবে আমাদের অর্থনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করেছি। আমি মনে করি, আঞ্চলিক সহযোগিতা ও বাণিজ্য সম্প্রসারণে আমাদের আরো এক দশক প্রয়োজন।

এসডিজি অর্জনে প্রফেশনাল একাউন্টেন্টদের ভূমিকা শীর্ষক এ সম্মেলনের আয়োজন করে ইন্সটিটিউট অব কস্ট এ্যান্ড ম্যানেজমেন্ট অব বাংলাদেশ (আইসিএমএবি)। অনুষ্ঠানে জাতিসংঘের আবাসিক কো-অর্ডিনেটর ও জাতিসংঘ উন্নয়ন তহবিলের (ইউএনডিপি) আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এতে মূল নিবন্ধ উপস্থাপন করেন টেকসই উন্নয়নে গ্লোবাল রিপোর্টিং ইনেশিয়েটিভ’র (জিআরআই) পিত্রো বার্টাঝি।

অর্থমন্ত্রী বলেন, সরকার বিগত ১০ বছর অর্থনীতিতে ইফেকটিভ ডিমান্ড বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে। কারণ, এটি হচ্ছে অর্থনীতিকে এগিয়ে নেয়ার একমাত্র পথ। এর অর্থ হচ্ছে অধিকসংখ্যক মানুষকে অর্থনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত করা। অধিক মানুষের সম্পৃক্তি পণ্য পরিধি বাড়াবে এবং এর মাধ্যমে সম্পদ বৃদ্ধি পাবে। মুহিত বলেন, অর্থনীতিক চাহিদা বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশ দারিদ্র্য বিমোচনে সাফল্য অর্জন করছে। এতে বাজার ও বাণিজ্য সম্প্রসারিত হচ্ছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবুল মাল আবদুল মুহিত,অর্থনীতি,অর্থমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close