কমওয়ার্ড পুরস্কার পেল ৮৫ বিজ্ঞাপন ক্যাম্পেইন

প্রকাশ | ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫৫

অনলাইন ডেস্ক

কমওয়ার্ড ২০১৮-এর অনুষ্ঠানের গ্র্যান্ড অ্যাওয়ার্ড গালায় পুরস্কার পেয়েছে ৮৫টি বিজ্ঞাপনী ক্যাম্পেইন। গত ৮ সেপ্টেম্বর এই পুরস্কার দেওয়া হয়।

এ বছর ২৩টি ক্যাটাগরিতে পুরস্কার ছিল ২১টি গ্র্যান্ড প্রিক্স, ৪০টি গোল্ড ও ২৪টি সিলভার। এবারের কমওয়ার্ডে ৫০টি ক্রিয়েটিভ এজেন্সি থেকে মোট ৪৮৭টি আবেদন জমা পড়েছিল।

কমওয়ার্ড বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের একটি উদ্যোগ, যা ২০০৯ সাল থেকে এ দেশীয় সৃজনশীল যোগাযোগ শিল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এ বছর এ আয়োজনের পরিবেশনায় ছিল মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। এতে পৃষ্ঠপোষকতা করেছে দ্য ডেইলি স্টার।

বিজয়ীদের নির্বাচিত করতে চারটি বিস্তৃত জুরি সেশন অনুষ্ঠিত হয় যেখানে দেশের খ্যাতিমান ক্রিয়েটিভ প্রফেশনালসরা এই মূল্যায়ন করেন। অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রায় পাঁচ শতাধিক বিজনেস অর্গানাইজেশন, মার্কেটিং ও ক্রিয়েটিভ এজেন্সি অংশ নেয়। কমওয়ার্ডে ক্রিয়েটিভ ইন্ডাস্ট্রিতে অবদান রাখা ও অন্যদের উৎসাহিত করায় বিশেষ সম্মাননা জানানো হয় সদ্য ৫০ বছর পূর্ণ করা বিটপি অ্যাডভার্টাইজিংকে।

ইন্টিগ্রেটেড ক্যাম্পেইন ক্যাটাগরিতে গ্রে বাংলাদেশের ‘নিখোঁজ শব্দের খোঁজে’ ক্যাম্পেইন গ্র্যান্ড প্রিক্স অ্যাওয়ার্ড জিতেছে। কোকা-কোলার এই ক্যাম্পেইনটি সবচেয়ে বেশি আটটি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছে, যা একটি সিঙ্গেল ক্যাম্পেইনে সর্বোচ্চ অ্যাওয়ার্ড।

পিডিএসও/তাজ