reporterঅনলাইন ডেস্ক
  ০৪ সেপ্টেম্বর, ২০১৮

১৩ সেপ্টেম্বর নতুন নামে রূপসী বাংলা

রাজধানীতে অবস্থিত পাঁচ তারকা হোটেল রূপসী বাংলা আগামী ১৩ সেপ্টেম্বর হোটেল ইন্টারকন্টিনেন্টাল নামে খুলতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হোটেলটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। তবে ১৩ সেপ্টেম্বরের পর এক মাসের মধ্যে হোটেলটির বাণিজ্যিক কার্যকম শুরু হবে।

গতকাল সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে হোটেলটির সংস্কার কার্যক্রমের অগ্রগতি তুলে ধরা হয়। এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ কথা জানানো হয়। কমিটির সভাপতি মুহম্মদ ফারুক খান সাংবাদিকদের বলেন, ১৩ সেপ্টেম্বর হোটেলটির আনুষ্ঠানিক উদ্বোধন হবে। তবে আন্তর্জাতিক মানের হোটেলের নিয়মানুসারে এর বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে উদ্বোধনের এক মাসের মধ্যে। এ সময়ে পরীক্ষামূলক কার্যকম চলবে।

সরকারি কোম্পানি বাংলাদেশ সার্ভিসেস লিমিটেড এই হোটেলটির মালিক। পাঁচ দশকের বেশি সময় পুরনো হোটেলটির ব্যবস্থাপনায় ২০১২ সালে বিশ্বজুড়ে পরিচিত ইন্টারকন্টিনেন্টাল হোটেল গ্রুপের সঙ্গে চুক্তি হয়। এর দুই বছর পর ২০১৪ সালের সেপ্টেম্বরে এর সংস্কার কাজ শুরু হয়। ইন্টারকন্টিনেন্টাল গ্রুপ ১৯৬৬ থেকে ১৯৮৩ পর্যন্ত এ হোটেলের ব্যবস্থাপনায় ছিল। ইন্টারকন্টিনেন্টালের পর ব্যবস্থাপনার দায়িত্ব এসেছিল আন্তর্জাতিক হোটেল সেবাদানকারী আরেক প্রতিষ্ঠান শেরাটন। প্রায় ২৮ বছর পর ২০১১ সালের এপ্রিলে শেরাটন চলে গেলে বাংলাদেশ সার্ভিসেস লিমিটেড নিজেই হোটেলটির ব্যবস্থাপনার দায়িত্ব নেয়। তখন রূপসী বাংলা নামে চালু হয় বাংলাদেশের নানা গুরুত্বপূর্ণ ইতিহাসের সঙ্গে জড়িয়ে থাকা এই হোটেল।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাঁচ তারকা হোটেল,রূপসী বাংলা,হোটেল ইন্টারকন্টিনেন্টাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close