reporterঅনলাইন ডেস্ক
  ০৪ আগস্ট, ২০১৮

ঢাকার ৩৫ ভাগ পরিবহন শ্রমিক মাদকাসক্ত

খন্দকার এনায়েত উল্লাহ এ মন্তব্য করেছেন

ঢাকা শহরের শতকরা ৩৫ ভাগ পরিবহন শ্রমিক মাদকাসক্ত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।

আজ শনিবার এনায়েত উল্লাহ বলেন, মাদকাসক্ত পরিবহন শ্রমিকরাই মূলত সড়ক দুর্ঘটনার জন্য দায়ী। এর প্রতিকারে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশকে অবহিত করে এসব মাদকসেবী বাসচালককে শনাক্ত করতে অনুরোধ করেন। কিন্তু এসব মাদকাসক্ত চালককে ধরতে যে যন্ত্রপাতি দরকার তা ডিএমপির নেই। এ ছাড়া অনেক মালিক পরিবহন শ্রমিকদের চুক্তিতে বাস চালাতে দেওয়াকে দুর্ঘটনার আরেকটি কারণ হিসেবে উল্লেখ করেন এনায়েত উল্লাহ।

তিনি বলেন, এ চুক্তির কারণে বেশি মুনাফার জন্য বাসগুলো সড়কে রেষারেষিতে লিপ্ত হয়। এতে সড়ক দুর্ঘটনা ঘটে। এ পরিবহন মালিক বলেন, ‘বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি ছাত্রদের দাবির সঙ্গে সম্পূর্ণ একমত। নিরাপত্তার অভাবে মালিক-শ্রমিকরা ঢাকাসহ সারা দেশে গণপরিবহন চলাচল বন্ধ রেখেছেন। এটা আমাদের মালিক-শ্রমিকদের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো ধর্মঘট নয়।

এনায়েত উল্লাহ আরো বলেন, মালিক-শ্রমিকদের কোনো সংগঠনের পক্ষ থেকেই আনুষ্ঠানিকভাবে গাড়ি বন্ধ রাখতে বলা হয়নি। শ্রমিকরা নিরাপদ বোধ করলেই গাড়ি চলবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শ্রমিক,মাদকাসক্ত,পরিবহন শ্রমিক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist