সূচক বাড়লেও কমেছে লেনদেন

প্রকাশ : ২৪ জুলাই ২০১৮, ০৮:৫৬ | আপডেট : ২৪ জুলাই ২০১৮, ১৭:৩৬

অনলাইন ডেস্ক

সূচক বেড়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। তবে কমেছে লেনদেনের পরিমাণ। সোমবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৯টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ১৬৮টির, আর ৪১টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স প্রায় ৯ পয়েন্ট বেড়ে উঠে আসে ৫ হাজার ৩৪৮ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৮৭৩ কোটি ১১ লাখ টাকা।

সূচক বেড়েছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৬০টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১৪০টির, আর ২০টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৩৪ কোটি ১৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধি : শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে অপ্রকাশিত মূল্যসংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানিয়েছে ন্যাশনাল পলিমার, ইবনে সিনা, রেনউইক যজ্ঞেশ্বর, ইউনাইটেড এয়ারওয়েজ ও লিবরা ইনফিউশনস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের জিজ্ঞাসার প্রেক্ষিতে কোম্পানিগুলো এই জবাব দেয়।

আজ মঙ্গলবার যেসব কোম্পানির বোর্ড মিটিং : ডাচবাংলা ব্যাংক, রিপাবলিক ইন্স্যুরেন্স, অগ্রণী ইন্স্যুরেন্স, ওয়ান ব্যাংক, পাইওনিয়র ইন্স্যুরেন্স ও লিন্ডে বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে। সভায় দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

পিডিএসও/হেলাল