পুঁজিবাজারে দাম বৃদ্ধি ৫ কোম্পানির

প্রকাশ | ২৩ জুলাই ২০১৮, ১৯:৪৭ | আপডেট: ২৪ জুলাই ২০১৮, ১০:৩৬

অনলাইন ডেস্ক

কারণ ছাড়াই দাম বাড়ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির শেয়ারের। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে।

কোম্পানিগুলো হল- ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস, লিবরা ইনফিউশনস, ইউনাইটেড এয়ার, রেনউইক যজ্ঞেশ্বর ও ন্যাশনাল পলিমার।

ইবনে সিনা ফার্মাসিউটিক্যালসের শেয়ারদর ১৬ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত ২৫৬ টাকা থেকে বেড়ে ৩২২ টাকা ১০ পয়সা হয়েছে। অর্থাৎ ৪ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারদর ৬৬ টাকা ১০ পয়সা বা প্রায় ২৬ শতাংশ বেড়েছে।

লিবরা ইনফিউশনসের শেয়ারদর ৩১ মে থেকে ২২ জুলাই পর্যন্ত ৫০৫ টাকা থেকে বেড়ে ১০১৪ টাকা ৭০ পয়সা হয়েছে। অর্থাৎ ৩১ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারদর ৫০৯ টাকা ৭০ পয়সা বা প্রায় ১০১ শতাংশ বেড়েছে।

ইউনাইটেড এয়ারের শেয়ারদর ১০ জুলাই থেকে ১৮ জুলাই পর্যন্ত ৩ টাকা ৬০ পয়সা থেকে বেড়ে ৪ টাকা ৪০ পয়সা হয়েছে। অর্থাৎ ৩ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারদর ৮০ পয়সা বা প্রায় ২২ শতাংশ বেড়েছে।

রেনউইক যজ্ঞেশ্বর শেয়ারদর ১২ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত ৫৮৫ টাকা ৯০ পয়সা থেকে বেড়ে ৯২৮ টাকা ৭০ পয়সা হয়েছে। অর্থাৎ ৬ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ২৪২ টাকা ৮০ পয়সা বা প্রায় ৩৫ শতাংশ বেড়েছে।

ন্যাশনাল পলিমারের শেয়ারদর ২৩ জুন থেকে ২২ জুলাই পর্যন্ত ৭৭ টাকা ৩০ পয়সা থেকে বেড়ে ১০৭ টাকা ২০ পয়সা হয়েছে। অর্থাৎ ৩০ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারদর ২৪২ টাকা ৮০ পয়সা বা প্রায় ৩৯ শতাংশ বেড়েছে।

কোম্পানিগুলোর শেয়ারদরের এই বৃদ্ধিকে অস্বাভাবিক ধরে নিয়ে ডিএসই নোটিস পাঠায়।

জবাবে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ জানিয়েছেন, এসব শেয়ারের দর অস্বাভাবিকভাবে বাড়ার মতো অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

পিডিএসও/রিহাব