চট্টগ্রাম থেকে বিমানের হজ ফ্লাইট শুরু

প্রকাশ : ২২ জুলাই ২০১৮, ১৯:২১

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সরাসরি হজ ফ্লাইট পরিচালনা শুরু হয়েছে। আজ রোববার বেলা সাড়ে তিনটায় ৪০৫ জন হজযাত্রী নিয়ে প্রথম ফ্লাইটটি চট্টগ্রাম হজরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের মদিনার উদ্দেশে ছেড়ে যায়। 

এ সময় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ এম মোসাদ্দিক আহমেদসহ বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

পরে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি বলেন, বিমান এ বছর চট্টগ্রাম থেকে নয়টি ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করবে। এর মধ্যে চারটি ফ্লাইট চট্টগ্রাম থেকে সরাসরি মদিনায় এবং পাঁচটি সরাসরি জেদ্দায় যাবে। এ ছাড়া চট্টগ্রাম-জেদ্দা ১৪টি নিয়মিত (শিডিউল) ফ্লাইটেও হজযাত্রী পরিবহন করা হবে। 

বিমান সূত্রে জানা গেছে, চট্টগ্রাম থেকে যারা হজ করতে যাবেন, তাদের জন্য সাম্প্রতিক বছরগুলোতে এখান থেকে সরাসরি ফ্লাইট পরিচালনা করে আসছে বিমান। গত বছর চট্টগ্রাম থেকে হজ ফ্লাইটের সংখ্যা ছিল ১৫টি। চট্টগ্রাম থেকে জেদ্দা গন্তব্যে নিয়মিত ফ্লাইট বৃদ্ধির কারণে এবার ডেডিকেটেড হজ ফ্লাইটের সংখ্যা কমিয়ে নয়টি করা হয়েছে। বিমান চট্টগ্রাম থেকে জেদ্দায় সপ্তাহে ফ্লাইট দুটি থেকে বৃদ্ধি করে তিনটি করা হয়েছে।

সংবাদ ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ, চট্টগ্রাম জেলা ব্যবস্থাপক সজল কান্তি বড়ুয়া, স্টেশন ব্যবস্থাপক গোলাম নাসের আজমী, ব্যবস্থাপক (জনসংযোগ) তাছমিন আকতার, আটাবের চট্টগ্রাম শাখার সভাপতি মো. আবু জাফর ও হাবের চট্টগ্রাম শাখার সভাপতি মো. শাহ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ