reporterঅনলাইন ডেস্ক
  ২৬ জুন, ২০১৮

শিক্ষার্থীদের বয়স ১৬ হলে পাবে ক্রেডিট কার্ড

বাংলাদেশের শিক্ষার্থীদের এখন বয়স ১৬ হলেই ক্রেডিট কার্ড ব্যবহার করতে পারবে। তবে এ ক্রেডিট কার্ড ব্যাংক দেবে তার অভিভাবককে, অতিরিক্ত বা সাপ্লিমেন্টারি কার্ডটি পাবেন তার সন্তানেরা। যাকে অবশ্যই শিক্ষার্থী হতে হবে এবং বয়স ১৬ বছরের বেশি হতে হবে। কেন্দ্রীয় ব্যাংক এক প্রজ্ঞাপনে ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের বয়সসংক্রান্ত বিষয়ে এ সংশোধনী এনেছে।

এর আগে ১৬ থেকে ১৮ বছরের যে কেউ তাদের অভিভাবকের কার্ডের বিপরীতে পাওয়া অতিরিক্ত কার্ডটি ব্যবহার করতে পারত। এখন তা শুধু শিক্ষার্থীদের জন্য নির্দিষ্ট করা হয়েছে।

এছাড়া যাদেরে নির্দিষ্ট আয় আছে, ১৮ বছরের এমন যে কেউ এখন ক্রেডিট কার্ড নিতে পারবেন। বাংলাদেশে দীর্ঘদিন ধরে ক্রেডিট কার্ড চালু হলেও সাম্প্রতিক সময়ে নতুন বিধিবিধান প্রয়োগ শুরু করেছে কেন্দ্রীয় ব্যাংক। বর্তমানে দেশে প্রায় ১০ লাখ ক্রেডিট কার্ডের গ্রাহক রয়েছে। ডেবিট কার্ড রয়েছে প্রায় ৬০ লাখ। দেশের ৫৭ ব্যাংকের মধ্যে ৩৯টি ব্যাংক কার্ড সেবা দিচ্ছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্রেডিট কার্ড,শিক্ষার্থী,কেন্দ্রীয় ব্যাংক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist