reporterঅনলাইন ডেস্ক
  ২২ জুন, ২০১৮

খামার বাড়িতে জাতীয় ফল প্রদর্শনী শুরু

রাজধানীর ফার্মগেটের খামার বাড়িতে শুরু হয়েছে জাতীয় ফলদবৃক্ষ রোপণ পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী। শুক্রবার (২২ জুন) থেকে শুরু হয়েছে এ মেলা। ফল প্রদর্শনী চলবে ২৪ জুন পর্যন্ত। আর ফলদবৃক্ষ রোপণ পক্ষ শেষ হবে ৬ জুলাই। দিবসটি উপলক্ষে এবারের প্রতিপাদ্য—অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি দিবে নতুন মাত্রা।

জাতীয় ফলদবৃক্ষ রোপণ পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। ‘বছরব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন প্রকল্প’ পরিচালক মো. মেহেদী মাসুদ বলেন, রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশনের অডিটরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ফল প্রদর্শনী হবে খামারবাড়ির কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আ কা মু গিয়াসউদ্দীন মিলকী অডিটরিয়াম চত্বরে।

উদ্বোধনী অনুষ্ঠানের পর একই স্থানে ফলদ বৃক্ষ রোপণ ও এর পরিচর্যার ওপর একটি সেমিনার হবে। এই সেমিনারে জেলা ও উপজেলা পর্যায় থেকে ১০ জন সফল কৃষককে আমন্ত্রণ জানানো হয়েছে। সেমিনারের অতিথি হচ্ছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খামার বাড়ি,জাতীয় ফল প্রদর্শনী,জাতীয় ফলদবৃক্ষ রোপণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist