অভিবাসীদের প্রতারণা ও হয়রানি করলে শাস্তি : কর্মসংস্থানমন্ত্রী

প্রকাশ : ১২ জুন ২০১৮, ১৯:৩৪

অনলাইন ডেস্ক

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, অভিবাসী কর্মীদেরকে প্রতারণা বা হয়রানি করলে, সে যেই হোক তাকে শাস্তি পেতে হবে।

মঙ্গলবার রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনের ব্রিফিং সেন্টারে দফতর ও সংস্থার সঙ্গে মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (২০১৮-২০১৯) ও নিরাপদ অভিবাসন বিষয়ে সচেতনতামূলক তথ্য চিত্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের কর্মীরা ভাগ্য পরিবর্তনের স্বপ্ন নিয়ে বিদেশে পাড়ি জমান। কিন্তু অদক্ষতা, ভাষাজ্ঞান না থাকা, চুক্তিপত্র না বোঝা, দালালের খপ্পরে পড়াসহ নানা কারণে এসব নিরীহ ও দরিদ্র মানুষের একটা অংশ প্রতারণার শিকার হওয়ার অভিযোগ রয়েছে।

প্রবাসী কল্যণ মন্ত্রী বলেন, বিদেশ গমন ইচ্ছুক কর্মীরা যাতে প্রতারণার শিকার না হন সেই লক্ষ্যে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের তত্ত্বাবধায়নে নির্মিত হয়েছে নিরাপদ অভিবাসনবিষয়ক এই সচেতনতামূলক তথ্যচিত্র।

তিনি নিরাপদ অভিবাসন বিষয়ে সচেতনতামূলক এই তথ্যচিত্রটি বা এর ম্যাসেজগুলো জনগণের কাছে পৌঁছানোর জন্য উপস্থিত সাংবাদিকসহ সবার কাছে অনুরোধ জানান।

নুরুল ইসলাম বিএসসি আরো বলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং দফতর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা অত্যন্ত দক্ষতা ও সুনামের সঙ্গে কাজ করছে। তিনি কর্মকর্তা-কর্মচারীদেরকে মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানান।

পিডিএসও/তাজ