রাজধানীর শপিং মলে উপচে পড়া ভিড়

প্রকাশ : ০৯ জুন ২০১৮, ১৭:৪৭ | আপডেট : ০৯ জুন ২০১৮, ১৮:০৪

পাঠান সোহাগ

ঈদের আনন্দ কড়া নাড়ছে দুয়ারে। ক্রেতারা ছুটছেন পছন্দের জিনিস কিনতে নগরীর বিভিন্ন বাজার ও শপিং মলে। আজ শনিবার ও  শুক্রবার ছুটির দিনে রাজধানীর সবকটি মার্কেটে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। বিক্রেতারা বলেছেন, কেনাবেচা আগের চেয়ে বেড়েছে। এ তথ্য জানা গেছে বিভিন্ন মার্কেটের বিক্রেতা ও ক্রেতাদের সঙ্গে কথা বলে।

বসুন্ধরা সিটি, বঙ্গ মার্কেট, আজিজ সুপার মার্কেট, বনানী সুপার মার্কেট, যমুনা ফিউচার পার্ক, নিউমার্কেট, মৌচাক মার্কেট, টোকিও স্কয়ার ও উত্তরার বিভিন্ন মার্কেটে শুক্রবারে উপচে পড়া ভিড় ছিল। এসব মার্কেটে সরেজমিনে ঘুরে ক্রেতা-বিক্রেতার সঙ্গে কথা বলে জানা যায়, শুক্রবার ছুটির দিন থাকায় শুধু রাজধানী নয়, ঢাকার আশপাশের বিভিন্ন এলাকা থেকে এসেছেন ক্রেতারা।

তুলনামূলকভাবে ঢাকার বাইরের ক্রেতার পদচারণাই বেশি। তারা বিভিন্ন মার্কেটে ঘুরে পছন্দের কাপড়-চোপড়সহ নানা পণ্যসামগ্রী কিনছেন। তবে আগত ক্রেতাদের মধ্যে নারী ও তরুণীরাই বেশি। গুলিস্তানে কথা হয় সূত্রাপুরের সুফি ইমরানের সঙ্গে। তিনি বলেন, বিভিন্ন মার্কেটে ঘুরে দেখিছি। তবে গুলিস্তানের আশপাশের ঘরে উঠা মার্কেটে পোশাক সবচেয়ে দামে কম। এখানে কাপড়-চোপড় কিনে আরামও আছে।

আদাবর থেকে টোকিও স্কয়ারে শপিং করতে এসেছেন রুবেল। তিনি জানান, সাধ্যের মধ্যে পছন্দের পোশাক এ মার্কেটে পাওয়া যায়। কিছু কেনাকাটা করেছি। শুক্রবার ছুটির দিন থাকায় হাতে একটু বেশি সময় নিয়ে এসেছি। নিউমার্কেটের সামনে কথা হয় রিপুরের তবারক হোসেনের সঙ্গে। তিনি বলেন, এত ভিড়ের মধ্যে কেনাকাটা করা খুবই কঠিন। তবু এসেছি। কিছু কিনতে হবে। ঈদ বলে কথা।

গতকাল দুপুরের পরে রাজধানীর সবগুলো শপিং সেন্টারে সামনের রাস্তা ঠাসা গাড়ি ছিল। মার্কেটগুলোর আশপাশে মানুষে সরগরম ছিল। মার্কেটের ভেতরে ক্রেতারা মনোযোগ দিয়ে পছন্দের পণ্য দেখছেন ও কিনছেন। মার্কেটের পরিস্থিতিও শান্ত ছিল। কোনো মার্কেটে অপ্রীতিকর ঘটনা ঘটেনি। মার্কেটে নারীদের পোশাক শাড়ি, থ্রিপিস, শিশুদের পোশাকের দোকানে বেশি ভিড় ছিল। থান কাপড়ের দোকান, জুয়েলারি শপ, ব্যাগ, স্যান্ডেল-জুতাসহ নিত্যপ্রয়োজনীয় ব্যবহার্য পণ্যেও বিক্রি ভালোই হচ্ছে। নিউমার্কেটের রফিক ট্রেডার্সের বিক্রেতা রবিন বলেন, ‘আজ বিক্রি বেড়েছে। নিউমার্কেটে উপচে পড়া ভিড়। ক্রেতারা কিনছেন। ফুটপাতের দোকানেও ভালো হচ্ছে।

বনানী সুপার মার্কেটের মাহবুব ফ্যাশনের বিক্রেতা মো. নাঈম ও মাহাবুব বলেন, ‘গত সপ্তানে তেমন বিক্রি হয়নি। তবে আজ (গতকাল) ছুটির দিন থাকায় মানুষের সমাগম বেড়েছে। বিক্রিও ভালো হচ্ছে। কেউ খালি হাতে ফিরছেন না। আশা করছি, এই কয়েকদিন ভালোই বিক্রি হবে।’

পিডিএসও/তাজ