পাঠান সোহাগ

  ০২ জুন, ২০১৮

ঈদের কেনাকাটায় মার্কেটে ভিড়

রমজান মাসের অর্ধেকই শেষ হয়ে গেল। এদিকে ঈদুল ফিতর ঘনিয়ে আসছে। আর এই ঈদ ঘিরে রাজধানীর মার্কেটগুলোতে জমে উঠেছে কেনাকাটা। প্রথম দিকে মানুষের আনাগোনা কম থাকলেও গতকাল শুক্রবার ছিল উপচেপড়া ভিড়। তাদের এই পদচারণা সাশ্রয়ী মূল্যে পছন্দসই পণ্য কিনতে। শুক্রবার ছুটির দিন থাকায় এ ভিড়ের মাত্রা বেড়েছে। বিকিকিনি আগের চেয়ে বেড়েছে। এমনটাই জানা গেছে বিভিন্ন মার্কেটের বিক্রেতা ও আগত ক্রেতাদের সঙ্গে কথা বলে।

সরেজমিনে বসুন্ধরা সিটি, যমুনা ফিচার পার্ক, নিউমার্কেট, উত্তরার বিভিন্ন মার্কেটের বিক্রেতারা জানান, আগত ক্রেতারা শুধু রাজধানী নয়, ঢাকার আশপাশের বিভিন্ন এলাকা থেকে এসেছেন। তুলনামূলকভাবে ঢাকার বাইরের ক্রেতার পদচারণাই বেশি। রোদ-বৃষ্টি উপেক্ষা করেই তারা বিভিন্ন মার্কেটে ঘুরে পছন্দের কাপড়-চোপড়সহ নান পণ্যসামগ্রী কিনছেন।

নিউমার্কেটের সামনে কথা হয় কবিরের সঙ্গে। তিনি বলেন, এলিফ্যান্ট রোডের বিভিন্ন মার্কেটেও দেখিছি। গাউছিয়াও গিয়েছিলাম। পরিবারের জন্য বেশ কিছু কাপড় কিনছি। শ্যামলি থেকে সাধ্যের মধ্যে পছন্দের পোশাক কিনতে এসেছেন কবুল। তিনি বলেন, অনেক দিন বাড়ি যাওয়া হয় না। ঈদে বাড়ি যাব। বাড়িতে অনেকেই আছে তাদের জন্য কিছু কেনাকাটা করে নিয়ে যেতে হবে। তাই আজ হাতে একটু সময় নিয়ে এসেছি। সবার আগে বৃদ্ধ মায়ের জন্য কাপড় কিনলাম। ভাগিনা-ভাতিজির জন্য জামা ও শার্ট-পেন্ট কি না হয়েছে। নিজের জন্য এখনো কিছু কেনা হয়নি।

এদিকে বসুন্ধরা সিটিতে বিকেলে ভিড় ছিল। রাস্তা ঠাসা গাড়ি ছিল। মার্কেটের ভেতরেও ভিড় ছিল। ক্রেতারা মনোযোগ দিয়ে পছন্দের পণ্য দেখছেন ও কিনছেন। মার্কেটের পরিস্থিতিও শান্ত ছিল। মার্কেটে নারীদের পোশাক শাড়ি, থ্রিপিস, শিশুদের পোশাকের দোকানে বেশি ভিড় ছিল। থান কাপড়ের দোকান, জুয়েলারি শপ, ব্যাগ, স্যান্ডেল-জুতাসহ নিত্যপ্রয়োজনীয় ব্যবহার্য পণ্যেও বিক্রি ভালোই হচ্ছে। কথা হয় উত্তরা থেকে আগত মারিয়ার সঙ্গে।

তিনি জনান, এখনো কিছুই কিনা হয়নি, দেখছি, যাওয়ার আগে কিনে নিয়ে যাব। সব কিছুরই দাম একটু বেশি নিচ্ছে। নিউমার্কেটের রফিক ট্রেডার্সের বিক্রেতা রবিন বলেন, বিক্রি পুরোপুরি শুরু হয়নি। তবে নিউমার্কেটে উপচেপড়া ভিড় দেখা গেছে। বেশির ভাগ ক্রেতা ঢাকার বাইরের।

ফার্মগেটে ফুটপাতে টি-শার্ট ও পেন্ট বিক্রি করছেন শারফুদ্দিন। তিনি বলেন, ‘আমরা একদরে বিক্রি করি। আমাদের শার্ট-পেন্টের একটা মান আছে। সেই মানের ওপর দাম নির্ধারণ করা হয়। বিক্রি ভালোই।’

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঈদ,ঈদ কেনাকাটা,নিউমার্কেট,ঈদুল ফিতর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist