১ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি

প্রকাশ : ২৪ মে ২০১৮, ১৩:৫৪

অনলাইন ডেস্ক

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ১ জুন শুক্রবার থেকে। টিকেট বিক্রি চলবে ৬ জুন পর্যন্ত। আর ঈদের পরের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন থেকে ১৫ জুন পর্যন্ত। আজ বৃহস্পতিবার রাজধানীর রেলভবনে সংবাদ সম্মেলন রেলমন্ত্রী মো. মুজিবুল হক এ কথা জানান।

রেলমন্ত্রী বলেন, ১৬ জুন ঈদের সম্ভাব্য দিন ধরে ১ জুন থেকে টিকেট বিক্রির সূচি ঠিক করেছেন তারা। বাংলাদেশ রেলওয়ে এর আগে ২ জুন থেকে অগ্রিম টিকেট বিক্রির পরিকল্পনার কথা জানালেও চূড়ান্ত সিদ্ধান্তে তা একদিন এগিয়ে আনা হয়েছে। 

তিনি আরো বলেন, ১ জুন থেকে ৬ জুন পর্যন্ত ঈদযাত্রার অগ্রিম টিকেট বিক্রি করবে রেলওয়ে।  ঈদের পরের ফিরতি যাত্রার টিকেট বিক্রি হবে ১০ থেকে ১৫ জুন পর্যন্ত। টিকিট বিক্রি শুরুর প্রথম দিন ১ জুন পাওয়া যাবে ১০ জুনের টিকিটি, ২ জুন পাওয়া যাবে ১১ জুনের, এরপর ৩ জুন, ৪ জুন, ৫ জুন ও ৬ জুন পাওয়া যাবে যথাক্রমে ১২ জুন, ১৩ জুন, ১৪ জুন ও ১৫ জুনের টিকিট।

অপরদিকে ঈদ শেষে ফিরতি টিকেটের ক্ষেত্রে যারা ১০ জুন টিকেট সংগ্রহ করবেন তারা ১৯ জুন, যারা ১১ জুন টিকেট সংগ্রহ করবেন তারা ২০ জুন, যারা ১২ জুন টিকেট সংগ্রহ করবেন তারা ২১ জুন, যারা ১৩ জুন টিকেট সংগ্রহ করবেন তারা ২২ জুন, যারা ১৪ জুন টিকেট সংগ্রহ করবেন তারা ২৩ জুন ও যারা ১৫ জুন টিকেট সংগ্রহ করবেন তারা ২৪ জুন ভ্রমণ করতে পারবেন বলে জানানো হয়।

রেলমন্ত্রী আরো বলেন, ‘একজন যাত্রী ৪টির বেশি টিকেট পাবেন না। ঢাকা স্টেশনে ২৬টি কাউন্টার খোলা রাখা হবে। এরমধ্যে দুটি মহিলাদের জন্য সংরক্ষিত থাকবে। ঢাকার কমলাপুরের পাশাপাশি বিমানবন্দর, চট্টগ্রাম সিলেট, খুলনা, যশোর ঈশ্বরদী, রাজশাহী, দিনাজপুর, লালমনিরহাটসহ বড় স্টেশনগুলো থেকেও অগ্রিম টিকেট বিক্রি করা হবে বলে।’

পিডিএসও/তাজ