রমজানে সারাদেশে ভেজালবিরোধী অভিযান চলবে: শিল্পমন্ত্রী

প্রকাশ : ১৫ মে ২০১৮, ১৬:৫৫ | আপডেট : ১৫ মে ২০১৮, ১৭:০৩

অনলাইন ডেস্ক
ama ami

পবিত্র রমজান মাসে ঢাকাসহ সারাদেশে ভেজালমুক্ত খাদ্য এবং পণ্যসামগ্রী সরবরাহ নিশ্চিত করতে নিয়মিত ভেজালবিরোধী অভিযান পরিচালনা করবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। আজ মঙ্গলবার শিল্প মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এ তথ্য জানিয়েছেন।

শিল্পমন্ত্রী বলেন, রমজানে অতীতের মতো এবারও জেলা প্রশাসন, র‌্যাব, ডিএমপি ও এপিবিএন-এর যৌথ উদ্যোগে এ মোবাইল কোর্ট পরিচালিত হবে। ভোক্তাদের ভেজালমুক্ত খাদ্য এবং পণ্যসামগ্রী সরবরাহ নিশ্চিত করতে এ অভিযান পরিচালনা করা হবে।

তিনি জানান, মোবাইল কোর্ট পরিচালনায় আদালতের নিষেধাজ্ঞা আছে। কিছু দিনের জন্য এই নিষেধাজ্ঞা এখন স্থগিত আছে। তবে তারা মোবাইল কোর্ট চালু রাখার চেষ্টা করবেন। কারণ এ ছাড়া ভেজাল নিয়ন্ত্রণ করা যাবে না।

শিল্পমন্ত্রী আরো বলেন, খাদ্যপণ্যে ফরমালিনের ব্যবহার অনেকটাই কমে এসেছে। ফরমালিনের অপব্যবহার শতভাগ বন্ধ না হলেও বিষয়টি এখন আর ধর্তব্যের পর্যায়ে নেই। তবে শতভাগ কীভাবে নিশ্চিত করা যায় সে বিষয়ে চেষ্টা করছে সরকার।

শিল্প মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এ সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোশাররফ হোসেন ভূইয়া, বিএসটিআইর মহাপরিচালক সাইফুল হাসিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ