শ্রীমঙ্গলে আবারও অনুষ্ঠিত হচ্ছে চা নিলাম

প্রকাশ : ১৩ মে ২০১৮, ১১:০৩

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

দীর্ঘ প্রতীক্ষার পর আগামীকাল সোমবার থেকে মৌলভীবাজারের শ্রীমঙ্গল কেন্দ্রে টি ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের পরিচালনায় চা বিক্রির তিনটি নিলাম হবে। শ্রীমঙ্গলে এ নিলাম চলাকালীন চট্টগ্রামে চায়ের নিলাম বন্ধ রাখা হবে। টি সেলস কো-অর্ডিনেশন কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে টি ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ থেকে জানানো হয়।

সম্প্রতি বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় চা বোর্ডের সদস্য (অর্থ ও বাণিজ্য) মো. ইরফান শরীফ, কমিটির সদস্য সচিব ও চা বোর্ডের উপপরিচালক (বাণিজ্য) মুহাম্মদ মদহুল কবীর চৌধুরী, শ্রীমঙ্গলে চায়ের নিলাম আয়োজনে দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান টি প্লান্টার্স অ্যান্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-এর সহসভাপতি মো. ইউসুফ, সদস্যসচিব জহর তরফদার ও সদস্য কাওছার ইকবাল প্রমুখ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত বছরের ৮ ডিসেম্বর শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় আন্তর্জাতিক চা নিলাম কেন্দ্র উদ্বোধন হওয়ার পর থেকে এ কেন্দ্রে এত দিন কোনো নিলাম অনুষ্ঠিত হয়নি। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি মোতাবেক চলতি বছরই শ্রীমঙ্গলের নিলাম কেন্দ্রে চায়ের তিনটি নিলাম আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।

আগামীকাল সোমবার প্রথম নিলাম অনুষ্ঠিত হওয়ার পর ২৬ জুন দ্বিতীয় ও ১৭ জুলাই তৃতীয় নিলাম হবে। এদিকে শ্রীমঙ্গলে তিনটি নিলাম অনুষ্ঠিত হওয়ার কারণে চট্টগ্রামে পূর্বনির্ধারিত মৌসুমের ৫, ১০ ও ১৮ নম্বর নিলাম বন্ধ থাকবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

পিডিএসও/তাজ