শেষ মুহুর্তে ২০০০ পরীক্ষার্থীর আসন বদল

বাংলাদেশ ব্যাংকের নিয়োগ পরীক্ষা আগামীকাল

প্রকাশ | ২৬ এপ্রিল ২০১৮, ১৮:২৭

অনলাইন ডেস্ক

আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে বাংলাদেশ ব্যাংকের অফিসার (জেনারেল) পদে নিয়োগ পরীক্ষা। এদিকে একেবারে শেষ সময়ে এসে ২ হাজার পরীক্ষার্থীর আসন বদল করা হলো। বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মোশাররফ হোসেন খান গণমাধ্যমকে এই খবরে সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগামীকাল অনুষ্ঠিত হতে যাওয়া এই পরীক্ষায় আগারগাঁওয়ের শেরেবাংলা নগর সরকারি বালক উচ্চবিদ্যালয় কেন্দ্রের ২ হাজার পরীক্ষার্থীর আসন পরিবর্তন করা হয়েছে। তাদের পরীক্ষা অন্য ৩ কেন্দ্রে নেওয়া হবে। শেষ সময়ে এসে কিছু জটিলতার কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন তিনি। প্রসঙ্গত এই নিয়োগ পরীক্ষা এমসিকিউ ধরনের হবে। ৩০০ পদের এই পরীক্ষায় ১ লাখ ৩৪ হাজার পরীক্ষার্থী অংশ নেবেন।
পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এই পরীক্ষা হওয়ার কথা রয়েছে। বাংলাদেশ ব্যাংক আজ বৃহস্পতিবার শেষ সময়ে এসে কেন্দ্র বদলের এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। ২,০২,৪১৯ থেকে ২,০৬,০১৯ রোল পর্যন্ত পরীক্ষার্থীদের মধ্যে ২  হাজার পরীক্ষার্থীর আসন পরিবর্তন করা হয়েছে।
ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যসচিব জানান, আগারগাঁও আদর্শ উচ্চবিদ্যালয় কেন্দ্রে ২,০২,৪১৯ থেকে ২,০৩,৯৮৮ রোলের মোট ৮৫০ পরীক্ষার্থীর পরীক্ষা হবে। লায়ন্স অগ্রগতি শিক্ষা নিকেতন উচ্চবিদ্যালয় কেন্দ্রে ২,০৩,৯৯০ থেকে ২,০৪,৯৮৫ রোল পর্যন্ত ৫৫০ জনের পরীক্ষা হবে। এছাড়া ২,০৪,৯৮৭ থেকে ২,০৬,০১৯ রোল পর্যন্ত ৬০০ প্রার্থীর নিয়োগ পরীক্ষা পশ্চিম কাফরুলের হালিম ফাউন্ডেশন মডেল হাইস্কুলে অনুষ্ঠিত হবে।

পিডিএসও/মুস্তাফিজ