দুর্নীতির দায়ে হুইপ আতিককে দুদকের জিজ্ঞাসাবাদ

প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৮, ১২:৫৭ | আপডেট : ১৭ এপ্রিল ২০১৮, ১৩:১১

অনলাইন ডেস্ক

অবৈধ সম্পদ অর্জন ও নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে শেরপুর-১ আসনের সংসদ সদস্য এবং সরকার দলীয় হুইপ আতিউর রহমান আতিককে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ মঙ্গলবার সকাল সোয়া ১০টা থেকে ঢাকার সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা কে এম মেসবাহ উদ্দিন তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন।দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ৫ এপ্রিল আতিককে তলব করে চিঠি পাঠানো হয়েছিল। শেরপুর-১ (সদর) আসনের এই সংসদ সদস্যের বিরুদ্ধে দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগ পেয়ে দুদক এই অনুসন্ধান শুরু করে।  

তলব করা নোটিশ সূত্রে জানা যায়, আতিউর রহমান আতিকের বিরুদ্ধে তিনআনি বাজারে বিলাসবহুল বাড়ি ক্রয়, গ্রামে ৩০ একর জমিতে বাগানবাড়ি তৈরি, ঢাকার বসুন্ধরা ও বনশ্রীতে দুটি প্লট, ধানমন্ডি ও গুলশানে দুটি ফ্ল্যাটসহ নামে বেনামে শত কোটি টাকা অর্জন, নিয়োগবাণিজ্য, টিআর-কাবিখা, স্কুল-কলেজের এমপিওভূক্তি থেকে মোটা অংকের টাকা অর্জনসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ রয়েছে।

এর আগে গত ৫ এপ্রিল এম মিছবাহ উদ্দিন স্বাক্ষরিত এক চিঠিতে হুইপ আতিককে তলব করা হয়। তলবে সাড়া দিয়ে মঙ্গলবার সকালে দুদক কার্যালয়ে আসেন তিনি। 

পিডিএসও/তাজ