reporterঅনলাইন ডেস্ক
  ০১ মার্চ, ২০১৮

রাজধানীতে ৩ দিনের মার্কিন পণ্য প্রদর্শনী

রাজধানীর সোনারগাঁও হোটেলে শুরু হয়েছে তিন দিনব্যাপী ২৫তম মার্কিন পণ্য ও সেবাসামগ্রী (ইউএস ট্রেড শো) প্রদর্শনী। আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ (অ্যামচ্যাম) ও যুক্তরাষ্ট্র দূতাবাস যৌথভাবে এই প্রদর্শনীর আয়োজন করেছে। বৃহস্পতিবার সকালে প্রদর্শনীর উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শাল বার্নিকাট।

প্রদর্শনীতে যুক্তরাষ্ট্রের ৪৩টি প্রতিষ্ঠানের ৭২টি বুথ রয়েছে। তিন দিনের এ মেলা সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। প্রবেশ মূল্য ধরা হয়েছে ৩০ টাকা। তবে স্কুলের নির্ধারিত পোশাকে ছাত্রছাত্রীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবে।

তোফায়েল আহমেদ বলেন, এই ট্রেড শো বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের মধ্যে সম্পর্ক বাড়াবে। এটার মাধ্যমে একে-অপরকে জানার সুযোগ হবে। মন্ত্রী বলেন, বাংলাদেশ মোট রপ্তানির প্রায় ১৬.৭৮ ভাগ রপ্তানি হয় যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্র আমাদের একটি বড় রপ্তানি বাজার। বাংলাদেশ বছরে ৯০০ মিলিয়ন মার্কিন ডলার শুল্ক দেয় দেশটিকে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অ্যামচ্যামের সহ-সভাপতি শাহাদাব আহমেদ খান, সাবেক সভাপতি আফতাব-উল ইসলাম ও বাংলাদেশে নিযুক্ত মার্কিন দূতাবাসের বাণিজ্য ও অর্থনৈতিক বিভাগের প্রধান ম্যালকল বার্ক প্রমুখ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তোফায়েল আহমেদ,পণ্য প্রদর্শনী,ট্রেড শো,বাংলাদেশ-যুক্তরাষ্ট্র
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist