reporterঅনলাইন ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি, ২০১৮

জাপানে বাড়ছে পণ্য রফতানি

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, স্বাধীনতার পরে সবচেয়ে বেশি অর্থ সহায়তা দিয়েছে জাপান। দেশটির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। জাপানে আমাদের রফতানিও বাড়ছে। আগামীতে দুই বিলিয়ন ডলারের পণ্য রফতানির সুযোগ সৃষ্টি হবে।

বুধবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে বাংলাদেশে নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত হিরোইয়াসু ইজুমির সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানান। মন্ত্রীদের দপ্তর পরিবর্তন নিয়ে তোফায়েল বলেন, এটা স্বাভাবিক প্রক্রিয়া। নতুন পদ পাওয়া সবাই সন্তোষ প্রকাশ করেছেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের কাছ থেকে জিএসপি সুবিধা পাওয়ার আশা করে না বাংলাদেশ। কারণ, বাংলাদেশ যত শর্ত পূরণ করুক তারা দেবে না। প্রতিবছর নয়শ মিলিয়ন কাস্টমস ডিউটি দেয় বাংলাদেশ। তারপরও জিএসপি পাওয়ার প্রত্যাশা করে না।

সারা পৃথিবীতে বাংলাদেশ ৩৫ বিলিয়ন ডলার রফতানি করে। তাদের জিএসপি সুবিধার দরকার নেই। এ সময় জাপানের রাষ্ট্রদূতও বাংলাদেশে আরো বিনিয়োগের আশা করেন বলে জানান তোফায়েল আহমেদ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তোফায়েল আহমেদ,বাণিজ্যমন্ত্রী,পণ্য রফতানি,বাংলাদেশ ও জাপান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist