reporterঅনলাইন ডেস্ক
  ১২ ফেব্রুয়ারি, ২০১৮

সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পাথর আমদানি শুরু

২২ দিন পর ভারতীয় ব্যবসায়ীরা বাংলাদেশি আমদানিকারকদের ৬ দফা দাবি মেনে নেয়ায় সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পাথর আমদানি শুরু হয়েছে। সোমবার সকাল থেকে এ আমদানি শুরু হয়। ফলে বন্দরে বেড়েছে কর্মচাঞ্চল্য।

এরআগে গত ২১ জানুয়ারি থেকে ভারতের রফতানিকারকরা দফায় দফায় পাথরের দাম বৃদ্ধি, ওজনে কম দেয়া, মানসম্মত পাথর না দিয়ে ধুলা মেশানো নিম্নমানের পাথর সরবরাহ, জিএসটির নামে রশিদ ছাড়াই প্রতি টন পাথরে অতিরিক্ত ২ রুপি করে চাঁদা আদায়ের প্রতিবাদে বাংলাদেশি পাথর আমদানি ও রফতানিকারকরা আমদানি বন্ধ করে দেয়।

এ ব্যাপারে সোনামসজিদ বন্দর আমদানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান বাবু আজ থেকে পাথর আমদানির বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, গতকাল বিকেলে উভয় দেশের ব্যবসায়ীদের মধ্যে ফলপ্রসু আলোচনা হয়। পরে ভারতের মোহদীপুর রফতানিকারক অ্যাসোসিয়েশনের সহসভাপতি মানবেন্দ্র সরকার ও বাংলাদেশের সোনামসজিদ আমদানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদকের যৌথ সমঝোতা স্বাক্ষরের পর আজ সকাল থেকে পাথর আমদানির সিদ্ধান্ত নেয় বাংলাদেশি ব্যবসায়ীরা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাথর আমদানি,সোনামসজিদ স্থলবন্দর,আমদানি ও রফতানি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist