reporterঅনলাইন ডেস্ক
  ০৬ ফেব্রুয়ারি, ২০১৮

অবশেষে ঘুরে দাঁড়িয়েছে পুঁজিবাজার

অবশেষে দেশের পুঁজিবাজার ঘুরে দাঁড়িয়েছে। টানা ৫ কার্যদিবস পতনের পর সপ্তাহের তৃতীয় দিন আজ মঙ্গলবার দেশের ২ পুঁজিবাজারে মূল্য সূচকের উত্থান ঘটেছে। আজ দিনের লেনদেনের শুরুর প্রথম পৌনে ২ ঘণ্টায় ঢাকা ও চট্টগ্রামের স্টক এক্সচেঞ্জে লেনদেন হওয়া বেশিরভাগ শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে। বেলা ১২টা ১৩ মিনিট পর্যন্ত ডিএসইতে ১২১ কোটি ৩০ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছে। এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২৬১টির, কমেছে ৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৯৩১ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ৭ দশমিক ৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩৮৫ পয়েন্টে। ডিএস৩০ সূচক ২১ দশমিক ৩৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ২১২ পয়েন্টে।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এই সময়ে ৫ কোটি ৭১ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছে। সিএসই সার্বিক সূচক (সিএএসপিআই) ১৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ২৮৮ পয়েন্টে। এই সময়ে লেনদেনে অংশ নেওয়া ১৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ২২টির এবং ১৯টির দর অপরিবর্তিত রয়েছে।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পুঁজিবাজার,ঘুরে দাড়িয়েছে,সূচক,ডিএসই,সিএসই
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist