reporterঅনলাইন ডেস্ক
  ১১ জানুয়ারি, ২০১৮

টেকসই উন্নয়ন সময়ের ব্যাপার : মেনন

সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বর্তমান সরকার প্রতিটি পদক্ষেপে যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে ২০৪০ সালেই বাংলাদেশ বিশ্বের নতুন একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই আমরা ২০২১ সালের স্বপ্ন ছাড়িয়ে ২০৪১ সালের স্বপ্ন দেখছি। এখন বাংলাদেশে টেকসই উন্নয়ন কেবল সময়ের ব্যাপার মাত্র। বৃহস্পতিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে উন্নয়ন মেলা ২০১৮ উদ্বোধনীকালে তিনি এ মন্তব্য করেন।

সভায় মেনন বলেন, বর্তমান সরকার প্রতিটি বাজেটে সামাজিক নিরাপত্তা খাতে বাজেট বৃদ্ধি করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় দেশের কোথাও অভাবগ্রস্থ মানুষ থাকবে না। মন্ত্রী বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধই বাংলাদেশকে পৃথিবীর কাছে পরিচিত করেছিল। মুক্তিযুদ্ধের আগে ও পরে বঙ্গবন্ধুই প্রথম উন্নয়নের স্বপ্ন দেখিয়েছিলেন। দেশের বর্তমান উন্নয়নকে সমাজবান্ধব উল্লেখ করে তিনি এর সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সকল সরকারি কর্মকর্তা ও কর্মচারীর প্রতি আহ্বান জানান।

জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার এম, বজলুল করিম চৌধুরী, বিগ্রেডিয়ার জেনারেল রেজওয়ান আলী, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। পরে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে এই উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সমাজকল্যাণ মন্ত্রী,রাশেদ খান মেনন,টেকসই উন্নয়ন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist